Home » » খানসামায় 'সাপোর্ট বাংলাদেশ' এর উদ্যোগে ইফতার বিতরণ

খানসামায় 'সাপোর্ট বাংলাদেশ' এর উদ্যোগে ইফতার বিতরণ

চিলাহাটি ওয়েব ডটকম : 25 April, 2020 | 11:21:00 PM

নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন 'সাপোর্ট বাংলাদেশ' এর উদ্যোগে এবং ঢাকাস্থ খানসামা উপজেলা বাসীদের সংগঠন 'ইউনাইটেড খানসামা' এর সার্বিক তত্ত্বাবধানে রমজান মাসের প্রথম দিনে দিনাজপুরের খানসামা উপজেলায় প্রায় ২৮০ জন দুস্থ মানুষের বাড়ি বাড়ি গিয়ে (ভাত, মুরগির মাংস, মিষ্টি কুমড়া ও ডিম) ইফতার বিতরণ করা হয়েছে। 
২৫ এপ্রিল শনিবার বিকেলে উপজেলার 'তেবাড়িয়া সার্বিক গ্রাম উন্নয়ন সমিতি লিমিটেড' এর ভলান্টিয়ারদের সহযোগিতায় এ ইফতার সামগ্রী বিতরণ করা হয়। করোনা প্রাদুর্ভাবে রোজার প্রথম দিনে এরকম ব্যতিক্রম উদ্যোগে ইফতারের পূর্বে দুস্থদের বাড়ি গিয়ে খাবার পৌছে দেওয়ায় দুস্থদের মুখে তৃপ্তির হাসি লক্ষ্য করা যায়। ইফতার বিতরণের সময় উপস্থিত ছিলেন সার্পোট বাংলাদেশ ও ইউনাইটেড খানসামার অন্যতম সদস্য ঢাকা জর্জ কোর্টের আইনজীবী এ্যাডভোকেট সোয়েব হোসেন সিজু, ইউনাইটেড খানসামার সাধারন সম্পাদক মহব্বত খান, মাই ফ্রেশ ওয়াটার টেকনোলোজির ব্যবস্থাপনা পরিচালক লিয়ন চৌধুরীসহ স্বেচ্ছাসেবীরা। 
 এ উদ্যোগের সমন্বয়ক এ্যাডভোকেট সোয়েব হোসেন সিজু জানান, প্রাণঘাতী করোনা ভাইরাস প্রাদুর্ভাবে শ্রমজীবি ও নিম্ন আয়ের মানুষেরা কর্মহীন হয়ে পড়েছে। তাই আমরা পুরো মাসব্যাপী প্রত্যেহ প্রায় ২০০ দুস্থ ও অসহায় মানুষের বাড়িতে ইফতারের পূর্বে রান্নাকরা খাবার পৌছে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছি। যদিও আমাদের মতো দারিদ্র‍্যপীড়িত এলাকার জন্য এটি যথেষ্ট নয়। তবে সমাজের বিত্তবান সহ সকলের সার্বিক সহযোগিতা পেলে আরো প্রায় ১০০/২০০ জন বেশি মানুষের ইফতারের ব্যবস্থা করা সম্ভব হবে। এজন্য তিনি সকলকে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন।