Home » » ঠাকুরগাঁওয়ে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ

ঠাকুরগাঁওয়ে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ

চিলাহাটি ওয়েব ডটকম : 20 April, 2020 | 10:45:00 PM

মাহমুদ আহসান হাবিব,ঠাকুরগাঁও প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : ঠাকুরগাঁওয়ে ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। আজ সোমবার  বিকালে সদর উপজেলা পৌরসভার হঠাৎ বস্তি এলাকায় ঠাকুরগাঁও পীরগঞ্জ মহাসড়কে স্থানীয় বাসিন্দারা ত্রাণের দাবিতে সামাজিক দূরত্ব বজায় না রেখেই সড়ক অবরোধ ও বিক্ষোভ করেন। ঘণ্টাব্যাপী সড়ক অবরোধের খবর পেয়ে দ্রুত ছুটে আসেন জেলা প্রশাসনিক কর্মকর্তারা। বিক্ষোভকারীরা এসময় অতিরিক্ত জেলা প্রশাসকের নিকট অভিযোগ করেন বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির কারণে সরকারের নির্দেশ মোতাবেক দীর্ঘ দিন ধরে কর্মহীন অবস্থায় বাড়িতে অবস্থান করছি।
সরকার থেকে বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ করার কথা বলা হলেও আমরা আজ পর্যন্ত কোন ত্রাণ পায়নি। স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বারবার কথা বলেও কোনো কাজ হচ্ছে না। তাই ক্ষুধার জ্বালায় বাধ্য হয়ে সড়কে অবস্থান নিয়েছি। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম ক্ষুব্ধ জনতাকে আগামীকাল সকাল ১১ টায় উক্ত স্থানে উপস্থিত থেকে ত্রাণ বিতরণ করবেন বলে আশ্বস্ত করেন। এসময় বিক্ষোভকারীরা অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলমকেবলেন, কোন জনপ্রতিনিধিকে আপনারা দায়িত্ব দেবেন না। আমরা আপনার মাধ্যমে নিতে চাই। 
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলমের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা। এবিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলমের সাথে কথা বললে তিনি গণমাধ্যমকে বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন ধারাবাহিকভাবে সকল দরিদ্র কৃষক, দিনমজুর ও কর্মহীন মানুষদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছি।
তিনি আরো বলেন, যে সমস্ত ব্যাক্তির চাহিদা থাকলেও লোক লজ্জায় ত্রাণ নিতে পারছেন না তাদের জন্য হট লাইন চালু করা হয়েছে। অনেকে ফোন করছেন, তাদের গোপনে ত্রাণ পৌঁছিয়ে দেওয়া হচ্ছে।