Home » , » চিলাহাটিতে করোনা মোকাবেলায় গ্রামীণ ব্যাংকের খাদ্য সহায়তা

চিলাহাটিতে করোনা মোকাবেলায় গ্রামীণ ব্যাংকের খাদ্য সহায়তা

চিলাহাটি ওয়েব ডটকম : 26 April, 2020 | 5:33:00 PM

জুয়েল বসুনীয়া,চিলাহাটি ওয়েব : করোনাভাইরাস (কভিড-১৯) বৈশ্বিক মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশেও করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলছে। এ পরিস্থিতিতে গ্রামীণ ব্যাংকের হতদরিদ্র (সংগ্রামী সদস্য/ভিক্ষুক) সদস্য পরিবারের মধ্যে সারাদেশে গত ৮ এপ্রিল থেকে খাদ্য সহায়তা কর্মসূচি শুরু করা হয়।
আজ রবিবার দুপরে নীলফামারী জেলার চিলাহাটি’র ভোগডাবুড়ী শাখার আয়োজনে দ্বিতীয় ধাপে হতদরিদ্র (সংগ্রামী সদস্য/ভিক্ষুক) সদস্যদের খাদ্য দ্রব্য সামগ্রী ও নগদ টাকা সহায়তা দেওয়া হয়।
প্রত্যেককে ২৬০০ টাকার খাদ্য দ্রব্য সামগ্রী চাল, আলু, সয়াবিন তেল, মুশুর ডাল, লবণ, পেঁয়াজ, সাবানসহ নগদ ৬০০ করে টাকা প্রদান করেন ভোগডাবুড়ী শাখা ব্যবস্থাপক আবু সৈয়দ মিঞা। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র কেন্দ্র ব্যবস্থাপক তোফায়েল আহমেদ,অফিসার আব্দুল মজিদ ও আব্দুর রহমান প্রমূখ।
গ্রামীণ ব্যাংক সূত্র জানায়, বিভিন্ন শাখায় ইতোমধ্যে ৮,১৭১ টি পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। আগামী ২ মাস ৩০,০০০ হতদরিদ্র (সংগ্রামী সদস্য/ভিক্ষুক) সদস্য পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেওয়া হবে।
উক্ত খাদ্য সহায়তা হিসাবে প্রতিটি পরিবারকে প্রতি মাসে ৩০ কেজি চাল, ৪ কেজি ডাল, ৮ কেজি আলু, ২ কেজি লবন, ৪ কেজি পিয়াজ, ২ লিটার তেল, ৪ টি সাবান ও নগদ ৬০০ টাকাসহ ৩২০০ টাকার সামগ্রী প্রদান করা হবে।
প্রতিটি পরিবারকে ২ মাসে ২ বার এ খাদ্য সহায়তা প্রদান করা হবে।
এদিকে, বর্তমান করোনা পরিস্থিতির কারণে ২৯ মার্চ-২৩ এপ্রিল ২০২০ গ্রামীণ ব্যাংকের সদস্যদের ঋণের কিস্তি আদায় বন্ধ রাখা হয়। এরপর সার্বিক পরিস্থিতি আশঙ্কাজনক বিবেচনা করে আগামী ৩০ মে পর্যন্ত কিস্তি আদায় বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।