Home » » রাণীনগরে ঢাকা ফেরৎ সেই যুবক মারা গেছে!

রাণীনগরে ঢাকা ফেরৎ সেই যুবক মারা গেছে!

চিলাহাটি ওয়েব ডটকম : 30 March, 2020 | 12:40:00 AM

সাহাজুল ইসলাম,রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে ঢাকা থেকে আসা সেই যুবক আল আমিন (২২) মারা গেছে । শনিবার রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। তবে তার মৃত্যু করোনা ভাইরাস নয়,মেনিনজাইটিস রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ইউএনও আল মামুন ।
যুবক আল আমিন জ্বর ও কাশিতে আক্রান্ত হয়ে শুক্রবার রাতে ঢাকা থেকে আসলে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে তাকে গ্রামে উঠতে দেয়নি গ্রামবাসি। এছাড়া ওই যুবককে নিয়ে তিন হাসাপাতাল ঘুরেও চিকিৎসা না পাওয়ার অভিযোগ তুলে পরিবার ।
যুবক আল আমিন রাণীনগর উপজেলার কালিগ্রাম ইউনিয়নের অলঙ্কারদীঘি গ্রামের কৃষক মকলেছুর রহমানের ছেলে। জানাগেছে, তার ছেলে আল আমিন দীর্ঘ দিন ধরে ঢাকায় একটি কাপড়ের দোকানে কর্মচারী হিসেবে কাজ করতো। শুক্রবার রাতে আল আমিন গায়ে প্রচন্ড জ্বর আর কাশি নিয়ে খুব অসুস্থ্য অবস্থায় ঢাকা থেকে নওগাঁতে এসে পৌছে। এর পর শনিবার সকালে বাড়ীতে আসার সময় করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে স্থানীয় মেম্বার ও গ্রামের কতিপয় লোকজন গ্রামে উঠতে দেয়নি। ফলে বাধ্য হয়ে সকালেই এলাকার ভেটি স্ট্যান্ড থেকে চিকিৎসার জন্য আদমদীঘি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার কোন চিকিৎসা না করেই ফিরে দেয়। এর পর আবারও ছেলেকে ফিরে নিয়ে ভেটি কমিউনিটি ক্লিনিকের বারান্দায় মূর্মূষ অবস্থায় রাখা হয়।
পরে স্থানীয় চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু মন্ডল জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় ছেলেকে চিকিৎসার জন্য রাণীনগর হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে। সেখানেও ডাক্তাররা দেখেই হাতে কাগজ ধরিয়ে নওগাঁ হাসপাতালে পাঠায়। নওগাঁ হাসপাতালে পৌছার পর সেখানেও কোন চিকিৎসা না দিয়ে রাজশাহী নিয়ে যান বলে হাতে একটি কাগজ ধরিয়ে দেয়। এর পর রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৮ নাগাদ মারা যায় আল আমিন। রাতেই লাশ বাড়ীতে নিয়ে আসলে করোনা ভাইরাসে নয়,মেনিনজাইটিস রোগে আক্রান্ত হয়ে আল আমিনের মৃতু হয়েছে শুনে গ্রামবাসি এগিয়ে আসে।
রবিবার সকাল ১১টা নাগাদ স্তানীয় চেয়ারম্যানের উপস্থীতিতে গ্রামের লোকজনের অংশগ্রহনে তার দাফন সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন মকছেুর রহমান।
রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা  আল মামুন বলেন,ওই যুবক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি। তিনি মেনিনজাইটিস রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার মৃত্যু সনদে চিকিৎসক তা নিশ্চিত করে দিয়েছেন।