Home » » দেশে করোনায় প্রথম মৃত্যু, মোট আক্রান্ত ১৪

দেশে করোনায় প্রথম মৃত্যু, মোট আক্রান্ত ১৪

চিলাহাটি ওয়েব ডটকম : 18 March, 2020 | 8:16:00 PM

চিলাহাটি ওয়েব,ঢাকা অফিস : দেশে করোনাভাইরাস আক্রান্ত হিসেবে প্রথমবারের মতো একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।
নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এসে বুধবার আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘মারা যাওয়া ওই ব্যক্তির বয়স ছিল ৭০ বছরের উপরে এবং তিনি ডায়বেটিস ও উচ্চ রক্তচাপসহ আরও বিভিন্ন সমস্যায় ভুগছিলেন।’ এছাড়া, দেশে নতুন করে আরও চারজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ জনে।
আইইডিসিআর পরিচালক জানান, নতুন আক্রান্ত চারজনের মধ্যে তিনজন সদ্য বিদেশ (দুজন ইতালি একজন কুয়েত) থেকে এসেছেন এবং অপরজন তাদের একজনের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন। গত মঙ্গলবার দেশে আরও দুজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং আক্রান্তদের মধ্যে দুজনই পুরুষ। গত ১৬ মার্চ দেশে তিনজনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানায় আইইডিসিআর। যাদের মধ্যে দুজন শিশু এবং একজন নারী।
গত ১৪ মার্চ দেশে আরও দুজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানানো হয়েছিল, যাদের মধ্যে একজন ইতালি থেকে এবং অন্যজন জার্মানি থেকে সম্প্রতি দেশে এসেছেন। গত ৮ মার্চ প্রথমবারের মতো দেশে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিল আইইডিসিআর। তিনজনের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী ছিলেন। তবে প্রথম আক্রান্ত হওয়া তিনজনই সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে আইইডিসিআর।