Home » » পার্বতীপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু’র জন্ম শতবার্ষিকী পালিত

পার্বতীপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু’র জন্ম শতবার্ষিকী পালিত

চিলাহাটি ওয়েব ডটকম : 17 March, 2020 | 10:43:00 PM

বদরুদ্দোজা বুলু,পার্বতীপুর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : যথাযোগ্য মর্যাদায় দিনাজপুরের পার্বতীপুরে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। মঙ্গলবার সকাল ৬টায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটি উদযাপনের সকল কার্যক্রম শুরু করা হয়।

সকালে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। জাতির জনকের আত্মার মাগফিরাত কামনায় দুই ব্যক্তিকে ১০হাজার করে ২০ হাজার টাকা যাকাত প্রদান করেন উপজেলা প্রশাসন। সকালে তালিমুন্নেছা মহিলা মাদরাসায় এ উপলক্ষে কেক কাটা হয়। 

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহনাজ মিথুন মুন্নী, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক, সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ দলীয় নেতাকর্মী এবং বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। দিবসটি উদযাপনের অংশহিসেবে সকাল ১০টায় অসহায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে বয়স্ক ও বিধবা ভাতার বই বিতরণ করা হয়। 

বেলা ১১টায় বঙ্গবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ে কেক কাটার পর ৫০ শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ করা হয়। এদিকে, বিকেলে দলীয় কার্যালয়ে কেক কাটা ও দোআ মাহফিলের মাধ্যমে দিবসটি পালন করে উপজেলা আওয়ামীলীগ।