Home » » ফুলবাড়ীতে পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে মা সমাবেশ

ফুলবাড়ীতে পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে মা সমাবেশ

চিলাহাটি ওয়েব ডটকম : 23 January, 2020 | 11:12:00 PM

আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির ইউনিয়ন পরিষদের চত্তরে ফুলবাড়ী উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে ও দিনাজপুর জেলা পরিবার পরিকল্পনা অফিসের নিয়ন্ত্রনে মা সমাবেশ ও দিনাজপুর জোনের এভি. ভ্যান দ্বারা দিন ব্যাপি প্রচার প্রাচারনা অনুষ্টিত হয়। 
গত বুধবার সকাল ১১ টায় ফুলবাড়ী কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান বাবু এর সভাপতিত্বে অনুষ্টিত ৮ম, ৯ম ও ১০ম শ্রেণির ছাত্রছাত্রীদের নিয়ে বয়:সন্ধিনী স্বাস্থ্য সেবা, পুষ্টি এবং বাল্য বিবাহ রোধ বিষয়ক চলচিত্র প্রদর্শনি ও আলোচনা সভা অনুষ্টিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার এমও এনসিএইচএফপি ডা. রইচ উদ্দীন। 
বাল্য বিবাহ না করার জন্য শপথবাক্য পাঠ করানো হয়। এরপর দুপুর ২টায় ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপি সভাকক্ষে ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী (বিপ্লব) এর সভাপতিত্বে এক মা সমাবেশ অনু্িষ্ঠত হয়। মা সমাবেশে প্রায় ২ শতাধিক মা উপস্থিত ছিলেন। এতে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলার পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডা. মোঃ আবু নছর নূরুল ইসলাম চৌধুরী।
 বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী প.প. কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন, এমও এনসিএইচএফপি ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে এর ডা. রইচ উদ্দীন। এ সময় উপস্থি ছিলেন ইউপি সদস্য, স্বাস্থ্য কমপ্লেক্স এর (ঋচও,ঈঐঈচ,ঋডঅ) গণ। সন্ধ্যা ৬টায় ইউপির রাজরামপুর ফকিরপাড়া গ্রামে সকল স্থানীয় জনসাধারণের মধ্যে পরিবার ও পরিকল্পনা নিরাপদ মাতৃত্ব এবং বাল্য বিবাহ রোধ বিষয়ে চলচিত্র প্রদর্শনী অনুষ্টিত হয়। অনুষ্ঠান তিনটি সুষ্ট ও সুন্দর ভাবে অনুষ্টিত হয়। অনুষ্টানটি সার্বিক পরিচালনায় দায়িত্বে ছিলেন এফপিআই হাবিবুর রহমান। সহযোগীতায় ছিলেন সিজি সিএসজি এর কর্মকর্তা। যৌথ সহযোগীতায় ছিরেন কেয়ার সমষ্টি প্রকল্প।