Home » » ঠাকুরগাঁওয়ে আদিবাসী ও হিন্দু সম্প্রদায়ের মধ্যে বস্ত্র বিতরণ

ঠাকুরগাঁওয়ে আদিবাসী ও হিন্দু সম্প্রদায়ের মধ্যে বস্ত্র বিতরণ

চিলাহাটি ওয়েব ডটকম : 29 October, 2019 | 9:41:00 PM

আজম রেহমান,ঠাকুরগাঁও ব্যুরো,চিলাহাটি ওয়েব : ঠাকুরগাঁওয়ে প্রতিবারের ন্যায় এবারও ঐতিহ্যবাহী পাঁচ পাহাড় কালী মেলা অনুষ্ঠিত হয়েছে। 
সোমবার সন্ধ্যায় ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নে এই মেলা উপলক্ষে বস্ত্রবিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাহাঙ্গীর আলম মামুন ও প্রভাষক সুজন ঘোষের আয়োজনে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও দুই আসনের সাংসদ দবিরুল ইসলামের সুযোগ্য পুত্র জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক মাজহারুল ইসলাম সুজন।অনুষ্ঠানে প্রধান অতিথির মাধ্যমে প্রায় একশত আদিবাসী, খ্রিস্টান ও হিন্দু নারী পুরুষদের মাঝে নতুন বস্ত্র বিতরণ করা হয়। নতুন কাপড় পেয়ে মন্টু হাসদা,বিজয় হেম্ব্রম,মাধুরী কিস্কু,চকচকি দাসরা বলেন,প্রতিবছর আমরা এই দিনের অপেক্ষায় থাকি।সুজন ঘোষ দাদা এমপির ছেলে সুজন ভাইয়ের মাধ্যমে আমাদের নতুন কাপড় দেয়।
নতুন কাপড় পেয়ে আমাদের খুব ভালো লাগে। বস্ত্রবিতরণ শেষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সুজন ঘোষের সভাপতিত্বে বক্তব্য দেন,হরিপুর মুসলিম উদ্দিন সরকারী কলেজের অধ্যক্ষ শহিদুর রহমান,লাহিড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন,লাহিড়ী ডিগ্রী কলেজের সহযোগী অধ্যক্ষ দেলোয়ার হোসেন সিদ্দিকি ও অনুষ্ঠানের প্রধান অতিথি মাজহারুল ইসলাম সুজন। এসময় বক্তারা বলেন,বিগত সময় আমরা দেখেছি অন্যদল ক্ষমতায় থাকলে এদেশে সংখ্যালঘুরা আতংকে থাকে।আতংকের মধ্য দিয়ে উৎসব পালন করে।কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতি ধর্ম যার যার, উৎসব সবার।আমরা সেই নীতিতে চলি।আওয়ামীলীগ ক্ষমতায় এলে কোন উৎসব পালন করতে সমস্যা থাকেনা।
এসময় বক্তারা আরও বলেন,আমরা চাই উন্নয়ন,নিরাপত্তা,নিশ্চয়তা।আমাদের দুই আসনের এমপি ও তার ছেলে সুজন অনুষ্ঠান গুলোতে অংশীদারত্বের ভূমিকা পালন করে। তাই আমাদের কোন ধর্ম পালন করতে এখানে অসুবিধা হয়না। আলোচনা সভা শেষে আদিবাসীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।