Home » » ঠাকুরগাঁও-মন্দিরে ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁও-মন্দিরে ১৪৪ ধারা জারি

চিলাহাটি ওয়েব ডটকম : 04 October, 2019 | 10:37:00 PM

আজম রেহমান,ঠাকুরগাঁও ব্যুরো : ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর এলাকায় শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। আইন শৃঙ্খলা অবনতির আশঙ্কায় শুক্রবার সকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে অনির্দিষ্টকালের জন্য এ আদেশ দেন অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট শিলাব্রত কর্মকার। 
জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের জমি ও কর্তৃত্ত নিয়ে স্থানীয় হিন্দুধর্মের সনাতন ও ইসকন অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিলো। এনিয়ে দু পক্ষেরই মামলা দায়ের করেছে। দুর্গা পুজার পঞ্চমির দিনে দু পক্ষই ওই মন্দিরে প্রতিমা নিয়ে যাওয়ার প্রস্তুতি কালে উত্তেজনা দেখা দেয়। পরে প্রশাসন নিয়ন্ত্রণে আনে। 
২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে অনুসারীদের সাথে সনাতন ধর্মাবলম্বীদের বড় ধরনের সংঘর্ষ হয়। এ সময় ইসকনভক্তদের হামলায় ফুলবাবু নামের একজন সনাতন ধর্ম অনুসারী মারা যান। গত বুধবার সনাতন ও ইসকন ধর্মাবলম্বীরা শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দিরের মণ্ডপে পূজার প্রস্তুতি নিয়ে উত্তেজনা দেখা দেয়। ফলে বৃহস্পতিবার সকাল থেকে ১৪৪ ধারা জারির আদেশ দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে ।