Home » » পার্বতীপুরে দ্বিতীয় দিনেও উচ্ছেদ অভিযান ॥ বরাদ্দ নিন-অন্যথায় আবারও অভিযান চলবে

পার্বতীপুরে দ্বিতীয় দিনেও উচ্ছেদ অভিযান ॥ বরাদ্দ নিন-অন্যথায় আবারও অভিযান চলবে

চিলাহাটি ওয়েব ডটকম : 19 September, 2019 | 11:44:00 PM

বদরুদ্দোজা বুলু, পার্বতীপুর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : আগামী এক মাসের মধ্যে বৈধ স্থাপনায় লিজ বা রেলওয়ের লাইন্সে নিতে হবে অন্যথায় আবারও উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। তাছাড়া রেলওয়ের কলোনীগুলোতে অবৈধভাবে দখল করে বসবাসকারীদের বাসা ছেড়ে দিতে বলা হয়েছে। অন্যথায় জেল জরিমানাসহ মালামাল ক্রক করা হবে। আজ বৃহষ্পতিবার দ্বিতীয় দিনে ২ শতাধিক স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা শেষে একথাগুলো বলেন বাংলাদেশ রেলওয়ে ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুরুজ্জামান। 
বৃহষ্পতিবারের অভিযানের সময় আরো দুই জন নির্বাহী ম্যাজিস্ট যুক্ত হয়েছিলেন। তারা হলেন দিনাজপুরের এডিসি জয়নুল আবেদিন ও পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার শাহনাজ মিথুন মুন্নী। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুরুজ্জামান আরো বলেন, পার্বতীপুরে প্রায় ৪ হাজার অবৈধ বাসা দখলদার ও স্থাপনা রয়েছে। গত ২ দিনে প্রায় ১২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা সম্ভব হয়েছে। উপস্থিত জনগণ রেলওয়ের খাজনার রেট কমানোর দাবি জানালে খাজনার রেট বেশি স্বীকার করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুরুজ্জামান বলেন আগামী বোর্ড মিটিংএ বিষয়টি তুলে ধরে খাজনা কমানোর সুপারিশ করবেন বলেও তিনি উল্লেখ করেন। 
এদিকে, গত বুধবার বেলা ১১ টা থেকে উপজেলা পরিষদের পশ্চিমে আদর্শ হুগলীপাড়া (সাবেক নর্থ ইয়ার্ড নামক স্থান) ৩ টি ভ্যাকু মেশিন দিয়ে সহ¯্রাধিক দোকানপাট ও আবাসিক বাসভবন ভেঙ্গে ফেলা হয়েছে। বৃহষ্পতিবার ১৯ সেপ্টেম্বর শহরের কালিবাড়ীতে বেশ কিছু অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ি উচ্ছেদ করেন রেল কর্তৃপক্ষ। 
এ উচ্ছেদ পরিচালনার সময়ে পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক উপস্থিত থেকে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের নিকট বলেন রেল কর্তৃপক্ষের নিজস্ব কাজে ব্যবহৃত হবে সেটুকু নিয়ে অবশিষ্ট ফাকা জায়গাগুলো লিজ বা বরাদ্দ দেয়ার অনুরোধ করেন। তিনি বলেন যারা দখল করে আছে তারাও বৈধভাবে বসবাস করতে চায়।