Home » , » চিলাহাটিতে শিশু বিবাহ রোধে অভিভাবক সমাবেশ

চিলাহাটিতে শিশু বিবাহ রোধে অভিভাবক সমাবেশ

চিলাহাটি ওয়েব ডটকম : 08 September, 2019 | 11:30:00 PM

আপেল বসুনীয়া,চিলাহাটি ওয়েব : "সবাই মিলে এগিয়ে চলি,শিশু বিবাহ বন্ধ করি" এই স্লোগানে নীলফামারী জেলার চিলাহাট‘র গোসাইগঞ্জ স্কুল এন্ড কলেজে আজ রবিবার দুপুরে শিশু বিবাহ রোধে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গ্লোবাল প্লাটফর্ম বাংলাদেশ ও দৃঢ় প্রত্যয় যুব সংগঠনের সহযোগিতায় অনুষ্ঠিত সমাবেশে প্রতিষ্ঠানটির সভাপতি ফারুক হোসেন রাজুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন একশনএইড বাংলাদেশ ইন্সপাইরেটর নাজমুল হুদা।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউএসএস চিলাহাটি প্রকল্প সমন্বয়কারী নির্মল রায়,সামাজিক নিরীক্ষা কমিটির সদস্য আতাউর রহমান,সানমুন কিন্ডারগার্টেন এর অধ্যক্ষ আজাদুল হক প্রামানিক,দৃঢ়প্রত্যয় যুবসংগঠন এর সভাপতি জেসমিন তারিফ জুঁইসহ সুধীমহল উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা শিশু বিবাহের কুফল তুলে ধরেন এবং যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ে কিশোর কিশোরীদের পাশাপাশি অভিভাবকদেরও সচেতন হতে বলেন। তারা আরও বলেন শিশুরা আমাদের এবং দেশের সম্পদ,তাই শিশুবিবাহ দিয়ে কেউ যেন আমাদের এই সম্পদের ক্ষতি করতে না পারে,আমাদের এ ব্যাপারে সচেষ্ট থাকতে হবে।
C4D ইউনিয়ন সমন্বয়কারী ও যুবপ্রচেষ্টা সংগঠনের সভাপতি মোকাদ্দেস হোসেন লিটু বলেন,"শিশুবিবাহ একটি দণ্ডনীয় অপরাধ। শিশুদের স্বাভাবিক বিকাশ বাধাগ্রস্থ করা শিশুঅধিকারের স্পষ্ট লঙ্ঘন। এই অন্যায় করা থেকে আমাদের বিরত থাকতে হবে এবং কেউ যাতে শিশুবিবাহ দিতে না পারে সবাইকে সচেতন থাকতে হবে। প্রয়োজনে ১০৯ নাম্বারে কল দিয়ে জানাতে হবে।"