Home » » পার্বতীপুরে ডেঙ্গু রোগে আক্রান্ত তিন

পার্বতীপুরে ডেঙ্গু রোগে আক্রান্ত তিন

চিলাহাটি ওয়েব ডটকম : 02 August, 2019 | 7:37:00 PM

বদরুদ্দোজা বুলু, পার্বতীপুর প্রতনিধি,চিলাহাটি ওয়েব : দিনাজপুরের পার্বতীপুরে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৩ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গত দুই দিনে অতিমাত্রায় জ্বরে আক্রান্ত হয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে শতাধিক রোগীকে ডেঙ্গু পরীক্ষার জন্য বিভিন্ন প্যাথলজিতে ভীড় করতে দেখা গেছে। তবে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে ডেঙ্গু রোগের বিশেষজ্ঞ চিকিৎসক ও প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় জ্বরে আক্রান্ত সকল রোগীকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র পাঠানো হচ্ছে।
ডেঙ্গু রোগে আক্রান্তরা হলেন, পার্বতীপুর পৌরসভার কাউন্সিলর কৈলাশ প্রসাদ সোনার’র ছেলে রনিৎ প্রসাদ সোনার (১৭), পার্বতীপুর মডেল থানার পুলিশের উপ-পরিদর্শক আতিকুজ্জামানের ছেলে আরাফাত হোসেন (৯) ও বেলাইচন্ডি ইউনিয়নের বেলাইচন্ডি গ্রামের আব্দুস সামাদের ছেলে আসাদ আলী (৩৮)। এদিকে, পার্বতীপুরের আইডিয়াল প্যাথলজির ব্যবস্থাপনা পরিচালক মোছা: ফাতেমা খাতুন জানায়, পার্বতীপুর পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর ও শহরের গুলশান নগরের বাসিন্দা কৈলাস প্রসাদ সোনার তার ছেলে রনিৎ প্রসাদ সোনারকে নিয়ে গত আমার প্যাথলজিতে আসেন। পরীক্ষার পর রনিৎ প্রসাদ সোনারের ডেঙ্গু এনএসআই পজিটিভ রোগ সনাক্ত করা হয়েছে।
এব্যাপারে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: আবদুল্লা হেল মাফি জানান, ডেঙ্গু নির্ণয়ে হাসপাতালে প্রয়োজনীয় যন্ত্রপাতি ও এর বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় এখানে ডেঙ্গু রোগের চিকিৎসা দেয়া যাচ্ছে না। তবে পার্বতীপুরে বে-সরকারী পর্যায়ে টেষ্ট করার মত যন্ত্রপাতি রয়েছে। উপজেলার সর্বস্তরের মানুষকে সচেতন করার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন। আক্রান্ত রোগি ও পরিবারকে যোগাযোগ করার জন্য গত বুধবার উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু রোগের জন্য কন্টোল রুম খোলা হয়েছে (০১৩১০১১৫১৪০) বলেও জানান তিনি।