Home » » গরুর হাটে অতিরিক্ত টোল আদায় করায় ইজারাদারকে ৮০ হাজার টাকা জরিমানা

গরুর হাটে অতিরিক্ত টোল আদায় করায় ইজারাদারকে ৮০ হাজার টাকা জরিমানা

চিলাহাটি ওয়েব ডটকম : 03 August, 2019 | 10:36:00 PM

আজম রেহমান, ঠাকুরগাঁও ব্যুরো,চিলাহাটি ওয়েব : সরকারী বিধান উপেক্ষা করে অতিরিক্ত হারে গরু-ছাগলের টোল আদায়ের কারনে মোবাইল কোর্ট রানীশংকৈল উপজেলার কাতিহার হাটের ইজারাদারকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে।
৩ আগষ্ঠ শনিবার কাতিহার গরুর হাটে ভ্রাম্যমাণ আদালত অতিরিক্ত টোল আদায়ের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর ৩৮,৩৯ ও ৪০ ধারা লংঘনের অপরাধে হাটের ইজারাদার উপজেলার দুর্লভপুর গ্রামের মৃত ওলিউদ্দিন আহম্মেদ এর পুত্র তোজাম্মের হক কে ৮০ হাজার টাকা জরিমানা করেন।সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাহজষ্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।
রাণীশংকৈল উপজেলার গরু ক্রেতা মনসুর জানান আমি ২৫০ টোল দিলাম কিন্তু রশিদে টাকা লেখা নাই, আরেক গরু ক্রেতা ইসমাইল বলেন আমরা জানিনা সরকারী হাটে লেখাই রেট কত আমি ৫০০ টাকা দিয়েছি একটা গরুর জন্য ২৫০ টাকা নিয়েছে। গরু ব্যবসায়ী আবু তালেব জানান আমরা যারা গরু ব্যবসা করি তারা জানে সরকারী রেট হলো ১৮০ টাকা কিন্তু এখানে নেয়া হয় ২৫০ টাকা।
বাকি হাটগুলোতে যেমন, নেকমরদ , পীরগঞ্জ জাবরহাট,নসিবগঞ্জ, কলেজহাট, লোহাগড়া হাট,বালিয়াডাঙ্গির লাহিড়ী, জাদুরাণী রামনাথ,সব হাটেই কমবেশি নেয়া হয়, তবে ২৭০ এর কম নেয়া হয়না। আসন্ন ঈদুল আযহা উপলক্ষে হাট গুলোতে কেনা বেচা বাড়লেও প্রশাসনের তেমন নজরদারী নেই হাটগুলোতে।