Home » , » চিলাহাটির সীমান্তে বিএসএফে’র তীরের আঘাতে গরু চোরাচালানী আহত

চিলাহাটির সীমান্তে বিএসএফে’র তীরের আঘাতে গরু চোরাচালানী আহত

চিলাহাটি ওয়েব ডটকম : 29 August, 2019 | 5:31:00 PM

জুয়েল বসুনীয়া, চিলাহাটি ওয়েব : নীলফামারী জেলার চিলাহাটির ভারতীয় সীমান্ত পেড়িয়ে গরু আনতে গিয়ে বিএসএফের তীরের আঘাতে চোরাচালানী নাজিমুল (৩০) গুরুত্বর আহত হয়েছে। 
আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৪ টায় দিকে ৭৭৯ এর সাব-পিলার নাইন এস পিলারের পাশ থেকে তার সঙ্গিরা তাকে উদ্ধার করে পরিবারের কাছে পৌচ্ছে দেন। নাজিমুল ভোগডাবুরী ইউনিয়নের নিজ ভোগডাবুরী গ্রামের চৌকিদারের মোড় পাড়ার হজরত আলীর পুত্র।
স্থানীয় সূত্রে জানা গেছে,উপজেলার ভোগডাবুরী ইউনিয়নের নিজ ভোগডাবুরী আদর্শপাড়া গ্রামের ভারতীয় সীমান্ত পেড়িয়ে একটি চোরাচালানী চক্র দীর্ঘদিন থেকে অবৈধ্য ভাবে ভারত থেকে গরু নিয়ে আসছে। প্রতিদিনের ন্যায় বুধবার গভীর রাতে গরু চোরাচালানী সাবুলের নেতৃত্বে একটি দল বুড়ি তিস্তা নদী পেড়িয়ে ভারতের বনগ্রাম এলাকায় গরু চুরি করতে যায়। এ সময় বিএসএফে তাড়া খেয়ে পালিয়ে আসার সময় নাজিমুল তীর বিদ্ধ হয়ে ওই পিলারের পাশে পড়ে থাকে। ঐ দলের সদস্য জাহিদুল তাকে উদ্ধার করে পরিবারের কাছে পৌচ্ছে দেয়।
পরিবারের লোকজন প্রশাসনের ভয়ে দ্রুত তাকে বোড়াগাড়ি হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার হাতের রক্ত বন্ধ না হওয়ায় হাসপাতাল কর্তিপক্ষ উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করে। এ ব্যপারে সীমান্ত এলাকার ৫৬ বিজিবির সদস্যদের সঙ্গে কথা হলে তারা কিছুই জানে না বলে জানান।
চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের কর্মকর্তা নুরল হক ঘটনাস্থলে গিয়ে এলাকার লোকদের কাছ থেকে নাজিমুলের আহত হওয়ার ঘটনাটি জেনে উপর মহলে জানান।
ভোগডাবুরী ইউনিয়নের চেয়ারম্যান একরামুল হক ঘটনাটি সত্যতা নিশ্চিত করেন। এ ব্যাপারে ডোমার উপজেলা হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে খোজঁ নিয়ে জানা যায় তীরবিদ্ধ কোন রোগী চিকিৎসার জন্য আসেনি। তবে অনেকে ধারনা করছে তীরবিদ্ধ যুবককে চোরাকারবাড়ি সিন্ডিকেট কোন গোপনস্থানে চিকিৎসা প্রদান করছে।