Home » , » চিলাহাটিতে ওয়ার্ড সভা অনুষ্ঠিত

চিলাহাটিতে ওয়ার্ড সভা অনুষ্ঠিত

চিলাহাটি ওয়েব ডটকম : 16 July, 2019 | 2:00:00 PM

চিলাহাটি ওয়েব ডেস্ক :স্থানীয় পর্যায়ে চাহিদা নিরুপন ও ক্ষুদ্র পরিকল্পনা প্রনয়নের লক্ষ্যে নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটিতে স্থানীয় জনপ্রতিনিধি,গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারন নাগরিকদের নিয়ে ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার সকাল ১১ টায় ১ নং ভোগডাবুরী ইউনিয়ন পরিষদের আয়োজনে এবং ইউনিসেফ বাংলাদেশ এর সহযোগিতায় আর ডি আর এস ফেডারেশনে তা অনুষ্ঠিত হয়। উক্ত ওয়ার্ড সভায় c4d ইউনিয়ন সমন্বয়কারী মোকাদ্দেস হোসেন গর্ভকালীন সময়ে ৪ বার স্বাস্থ্য চেকআপ,শিশু ও নবজাতকের পরিচর্চা,নিরাপদ প্রসব, ৪টি গুরুত্বপূর্ণ সময়ে সাবান দিয়ে হাত ধোয়া, কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা, শিশুবিবাহ রোধ, ৪৫ দিনের মধ্যে জন্মনিবন্ধন সহ ১৫ টি জীবন রক্ষাকারী আচরনের উপর আলোচনা করেন এবং উন্মুক্ত আলোচনার মাধ্যমে সকলের মতামতের ভিত্তিতে ওয়ার্ড পর্যায়ে সরবরাহ দিক ও চাহিদাদিকের প্রতিবন্ধকতাসমুহ নিরুপন করা হয় এবং সমধানের জন্য একটি ক্ষুদ্র পরিকল্পনা গ্রহন করা হয়।
২ নং ওয়ার্ড ইউপি সদস্য ফয়জুল ইসলাম বলেন,"আমার ওয়ার্ডের চাহিদাগুলো পুরনে আমি সবসময় সচেষ্ট আছি। পাশাপাশি আপনারাও যদি আমাকে সহযোগিতা করেন,তাহলে এই ওয়ার্ডে আর কোন সমস্যা থাকবে না।"
১,২,৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য আমিনা সিদ্দিকা মেরি বলেন,"এই সরকার নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে, আমিও একজন নারী এবং শিশু সুরক্ষা কমিটির সভাপতি,কাজেই নারী ও শিশু উন্নয়নে আমারও দায়িত্ব রয়েছে।"
আমিনা সিদ্দিকা মেরির সভাপতিত্বে উক্ত সভায় ১,২,৩ নং ওয়ার্ডের জনপ্রতিনিধি,গণ্যমান্য ব্যক্তিবর্গ,স্থানীয় সাংবাদিক আপেল বসুনিয়া এবং c4d সমন্বয়কারীবৃন্দ উপস্থিত ছিলেন।