Home » » কিশোরগঞ্জে ঝুকিতে ৩৩ কেভি পাওয়ার লাইনের খুঁটি

কিশোরগঞ্জে ঝুকিতে ৩৩ কেভি পাওয়ার লাইনের খুঁটি

চিলাহাটি ওয়েব ডটকম : 13 May, 2019 | 3:55:00 PM

মিজানুর রহমান,কিশোরগঞ্জ প্রতিনিধি, চিলাহাটি ওয়েব : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের সাদুরাপুল গ্রামে পুকুর থেকে বোমা মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার ফলে অত্যন্ত ঝুকির মধ্যে রয়েছে পল্লী বিদ্যুতের ৩৩ কেভি পাওয়ার লাইনের একটি খুঁটি। বালু উত্তোলনের ফলে খুঁটিটির গোড়া থেকে মাটি সরে যাওয়ায় যে কোন মুহুত্বে খুটিটি উপরে গিয়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
এদিকে উপজেলা পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিস সুত্রে জানা গেছে , সৈয়দপুর,কিশোরগঞ্জ, জলঢাকা ও ডিমলা উপজেলার সাথে সংযুক্ত ৩৩ কেভি পাওয়ার লাইনের একটি খুটি স্থাপন করার সময় পুটিমারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার ওহাব আলী পুকুরের মধ্যে পড়ে। দীর্ঘদিন থেকে খুঁিটটি ওই স্থানে থাকলেও গত ১৫ দিন আগে পুকুরের মালিক ওহাব আলী পুকুরে অবৈধ বোমা মেশিন লাগিয়ে বালু উত্তোলন করে। ফলে খুঁিটটির গোড়ার মাটি সরে যায় এবং খুঁটিটি বিপজ্জনক হয়ে পড়ে। যে কোন সময় খুটিঁটি উপরে গিয়ে পানিতে পরে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
পুকুরের মালিক ওহাব আলীর সাথে কথা বললে তিনি বলেন, আমি মাছ চাষ করার জন্য পুকুরটিতে বোমা মেশিন লাগিয়ে বালু উত্তোলন করেছি। কিন্তু পল্লী বিদ্যুতের খুঁটিটির নিচ থেকে মাটি সরে যাওয়ার কারনে বালু উত্তোলন করা বন্ধ রেখেছি।
কিশোরগঞ্জ পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসার এজিএম কাজী সেফাত রেজা ইবনে হক বলেন, পুকুরের মধ্যে খুঁটিটি থাকার কারণে ৩৩ হাজার ভোল্টের লাইনটি অনিরাপদ রয়েছে।এটিকে নিরাপদ করা জন্য অফিসের রক্ষনাবেক্ষন কাজের মিনি ঠিকাদারকে খুঁটিটি সরানোর জন্য কার্যাদেশ দেয়া হয়েছে।