Home » » টানা ১৩ বছর ধরে সাফল্যের সিঁড়িতে আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ

টানা ১৩ বছর ধরে সাফল্যের সিঁড়িতে আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ

চিলাহাটি ওয়েব ডটকম : 08 May, 2019 | 7:45:00 PM

দেলোয়ার হোসেন, বাদশা, চিরিরবন্দর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব :দিনাজপুরের চিরিরবন্দর আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ হতে এবছর এসএসসিতে বিজ্ঞান ও বাণিজ্য শাখা হতে ১৮০ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে বিজ্ঞান বিভাগ হতে ১৩৪ ও বাণিজ্য বিভাগ হতে একজন জিপিএ-৫ পেয়ে শতভাগ পাশ করে সাফল্যের ধারা অব্যাহত রেখেছে।
স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান জানান, প্রত্যন্ত গ্রামাঞ্চলে গড়ে ওঠা স্কুলটি ২০০০ সালে প্রতিষ্ঠার পর হতে ২০০৭ সালে প্রথম এসএসসি পরীক্ষায় অংশগ্রহনের স্বীকৃতি পায়। প্রথম হতে এখন পর্যন্ত এসএসসিতে শতভাগ পাশ কয়েকবার শতভাগ জিপিএ-৫ ও ২০১৩ সালে শিক্ষাবোর্ডে প্রথম স্থান এছাড়া ২০১৪ ও ২০১৫ সালে শিক্ষাবোর্ডে দ্বিতীয় স্থান লাভ করে সাফল্য ধরে রেখেছে প্রতিষ্ঠানটি। যা দেশের উত্তরাঞ্চলে একটি মডেল শিক্ষা প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। 
তিনি আরও জানান, অধিক সংখ্যক শিক্ষার্থীর ট্যালেন্টপুল ও সাধারন বৃত্তি লাভ শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতার সঞ্চার সৃষ্টি করেছে। যার পিছনে অভিভাবক ও শিক্ষকদের ভূমিকাই মূখ্য।
স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি ও ঢাকা ল্যাব এইড হাসপাতালের অর্থোপেডিক সার্জন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ডাঃ এম আমজাদ হোসেন জানান, গ্রামাঞ্চলের পিছিয়ে পড়া অনেক শিক্ষার্র্থীর প্রতিভা বিকাশের সুযোগ না থাকায় ও ভাল মানের শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়া করার সামর্থ না থাকায় তিনি পল্লী গাঁয়ে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেছেন। ২০০৭ হতে এখন পর্যন্ত সারা দেশে অসংখ্য মেধাবী শিক্ষার্থী ছড়িয়ে পড়েছে। যারা আগামীতে এদেশের মুখ উজ্জল করবে ও শিক্ষায় দেশকে সাফল্যের সিঁড়িতে পৌছাতে সহায়তা করবে।