Home » » কিশোরগঞ্জে নদী খনন কাজে বাধা প্রদানের অভিযোগ

কিশোরগঞ্জে নদী খনন কাজে বাধা প্রদানের অভিযোগ

চিলাহাটি ওয়েব ডটকম : 22 April, 2019 | 6:51:00 PM

মিজানুর রহমান,কিশোরগঞ্জ প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় ধাইজান নদী পূর্ন খনন কাজে বাধা প্রদানের অভিযোগ পাওয়া গেছে। ফলে চলমান কাজটি ৩ দিন থেকে বন্ধ রয়েছে। এ ঘটনা থানায় একটি লিখিত অভিযোগ করেছে সাব- ঠিকাদার উপজেলা ছ্ত্রালীগের সাবেক সাধারন সম্পাদক হিজবুল্লা রহমান ডালিম। 
জানা গেছে, কিশোরগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ৭ কিলোমিটার ধাইজান নদী পূন খননের কাজ চলছে।এখন পর্যন্ত ৪ কিলোমিটার খনন কাজ শেষ করেছেন প্রকল্পের চুক্তিবদ্ধ ঠিকাদার। খনন কাজটি বাহাগিলী মাছুয়া পাড়ায় পৌছলে এতে বাধা প্রদান করে ওই এলাকার চাঁদখানা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিজানুর রহমান দুলাল, মেম্বার লুৎফার রহমান, সাবেক ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক বাবু, আব্দুল হামিদ ভাসানী ও মেম্বার আশিয়ার রহমান। অভিযোগকারী চুক্তিবদ্ধ সাব ঠিকাদার উপজেলা ছ্ত্রালীগের সাবেক সাধারন সম্পাদক হিজবুল্লা রহমান ডালিম অভিযোগ করে বলেন সৈয়দপুর পানি উন্নয়ন বোর্ডের আওতায় ধাইজান নদী পূর্ন খননের কাজটি পায় টেন্ডারের মাধ্যমে ডন কর্পোরেশনের পার্টনার মাসুদ করিম।
 কাজটির বরাদ্দ ধরা হয় প্রায় সাড়ে তিন কোটি টাকা। ওই ঠিকাদারের কাছ থেকে কাজটি সস্পন্ন করার জন্য সাব ঠিকাদার হিসেবে আমি এখন পর্যন্ত ৪ কিলোমিটার নদী খনন কাজ শেষ করেছি। অবশিষ্ঠ ৩ কিলোমিটার খনন কাজ করতে গেলে বাহাগিলী মাছুয়া পাড়া ঘাটে তারা বাধা প্রদান করে। তাদের দাবি কাজে শেয়ার দিতে হবে অথবা এক লাখ টাকা দিতে হবে।
অভিযুক্ত ব্যাক্তির পক্ষে মেম্বার লুৎফার রহমান জানায় নদীর চর এলাকার অনেক লোকের পৌতৃক জমি ও ফসল নষ্ট হয়ে যাচ্ছে। তাই মুল ঠিকাদারের কাছে কিছু ক্ষতিপূরণে টাকা দাবি করা হয়েছে। কিশোরগঞ্জ থানা অফিসার ইনচার্জ হারুন অর রশিদ অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।