Home » , » চিলাহাটিতে বাল্য বিবাহ রোধকল্পে উঠান বৈঠক ও আলোচনা সভা

চিলাহাটিতে বাল্য বিবাহ রোধকল্পে উঠান বৈঠক ও আলোচনা সভা

চিলাহাটি ওয়েব ডটকম : 14 February, 2019 | 8:00:00 PM

আপেল বসুনীয়া,চিলাহাটি ওয়েব : নীলফামারী জেলার চিলাহাটিতে বাল্য বিবাহ রোধকল্পে এক উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার চিলাহাটির ভোগডাবুড়ী ইউনিয়নের প্রামাণিকপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আরডিআরএস বাংলাদেশের ‘ইন্ডিং চাইল্ড ম্যারেজ’ (ইসিএম) প্রকল্পের উদ্যোগে স্কুলের শিক্ষার্থী,অবিভাবক ও সুশীল সমাজের বিভিন্ন পেশার মানুষকে নিয়ে এক সচেতনতা মূলক আলোচনা ও নাটিকা অনুষ্ঠিত হয়। প্রামাণিকপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুল মমেন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোগডাবুড়ী ইউপি চেয়ারম্যান একরামুল হক,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ‘ইন্ডিং চাইল্ড ম্যারেজ’ (ইসিএম) প্রকল্পের চিলাহাটি শাখা সমন্বয়কারী কবির আলম,ইউনিয়ন ফ্যাসিলিটেট পারুল বেগম,সাংবাদিক তোজাম্মেল হোসেন মঞ্জু প্রমূখ্য। 
অনুষ্ঠানে শিশু বিবাহ রোধ বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন ‘ইন্ডিং চাইল্ড ম্যারেজ’ (ইসিএম) প্রকল্পের ভোগডাবুড়ী ইউনিয়ন ফ্যাসিলিটেটর পরেশ চন্দ্র।
‘ইন্ডিং চাইল্ড ম্যারেজ’ (ইসিএম) প্রকল্পের চিলাহাটি শাখা সমন্বয়কারী কবির আলম বলেন শিক্ষার্থীদের লেখা পড়ার পাশাপাশি শারীরিক সুস্থ্যতার জন্য প্রতিটি অবিভাবকের সাথে সু-সম্পর্ক গড়ে তুলতে হবে। এজন্য প্রতিটি মেয়েদেরকে ভাল ভাবে পড়ালেখা করে নিজেকে স্বয়ং সম্পন্ন হতে হবে। পরিবারের প্রতিটি অবিভাবককে বাল্য বিবাহের অন্ধকার থেকে বেড়িয়ে আসতে হবে। পরে বাল্য বিবাহের কুফল ও নারীদের প্রতি সহিংসতা বন্ধে একটি শিক্ষা ও সচেতনতা মূলক নাটিকা প্রদর্শন করেন কিশোর কিশোরী ক্লাবের সদস্যরা।