Home » , » ছেলের উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে দেশের বিত্তবানের প্রতি চেয়ে আছেন ভ্যানচালক

ছেলের উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে দেশের বিত্তবানের প্রতি চেয়ে আছেন ভ্যানচালক

চিলাহাটি ওয়েব ডটকম : 17 January, 2019 | 3:54:00 PM

আপেল বসুনীয়া,চিলাহাটি ওয়েব : কিছু কিছু মানুষ নীরবে কাঁদে। আর প্রার্থনা করে মহান সৃষ্টি কর্তার কাছে। মানুষের সব আশা পূরণ হয় না। কষ্টের মাঝে বেড়ে উঠতে হয়। এটা বলা যেতে পারে ভাগ্যের নির্মম পরিহাসও। স্বাদ আছে সাধ্য নাই।
এমন মানুষ রয়েছে অনেক। কারো টাকা আছে বুদ্ধি নাই আবার কারো বুদ্ধি আছে টাকা নাই। কেউ কেউ টাকার অভাবে নিজ প্রতিষ্ঠান যেমন বড় করতে পারে না তেমনি টাকার অভাবে অনেক গরীব ঘরের সন্তানেরা উচ্ছ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও দশের কাজে এগিয়ে যেতে পারে না।
এর মূলতঃ কারণ অর্থ। তবে পরের প্রতিদান ছাড়া মানুষ কখনোই বড় হতে পারে না। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ১৩৫ জনের মধ্যে মেধা তালিকায় ৭৭ তম স্থান পেয়েও অর্থাভাবে আজ নিরুপায় চানু হোসন। পিতা নূরল আমিন পেশায় একজন ভ্যানচালক,মা হোসনে আরা একজন গৃহীনি।
নীলফামারী জেলার চিলাহাটির ২নং কেতকীবাড়ী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দক্ষিণ কেতকীবাড়ী (দালানগঞ্জ) গ্রামে তার বাড়ী।
চানু হোসেন এর দুই ভাই এক বোন। গরীব পিতার পক্ষে তার তিন সন্তানের লেখাপড়া খরচ বহন করতে পারছেন না। তার উপর তার বড় ছেলে চানু হোসেন এর লেখা পড়া। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে অনেক টাকার প্রয়োজন। তারপরেও প্রতিমাসের খরচ,খাওয়া খরচ,বইপুস্তক ক্রয়সহ নিজের পরিধেয়বস্ত্র। হয়তো টাকার অভাবে থেমে যেতে পারে চানু হোসেনের উজ্জল ভবিষ্যৎ। মেধাবী ছাত্রের চেয়েও বিত্তবানের সংখ্যা অনেক বেশী। অথচ দেশের আনাচে কানাচে অসংখ্য অর্থাভাবে চানুর মতো অনেক মেধাবী ছাত্র ঝড়ে পড়ছে শিক্ষা জগত থেকে।
চানু কেতকীবাড়ী উচ্চ বিদ্যালয় থেকে ২০১৫ সালে এস.এস.সি এবং ২০১৭ সালে চিলাহাটি সরকারী কলেজ থেকে এইচ.এস.সি পাশ করে। ছেলের উজ্জল ভবিষ্যৎ গড়তে পরের প্রতিদানের প্রয়োজন। আর তাইতো চানুর গরীব পিতা ভ্যানচালক নূরল আমিন তার ছেলের উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে দেশের বিত্তবানের প্রতি চেয়ে আছেন। ভ্যানচালকের বিশ্বাস কেউ না কেউ এগিয়ে আসবে। সে আশাই করে মহান আল্লহর কাছে।
তাকে সাহায্য পাঠাবার ঠিকানা ঃ জনতা ব্যাংক,চিলাহাটি শাখায় এসি নং-০৪০৬০৩১০০৪৯২৯৩। বিকাশ নং ০১৭৭৩১৫৩৯৫৩।