Home » » ঠাকুরগাঁওয়ে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন

ঠাকুরগাঁওয়ে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন

চিলাহাটি ওয়েব ডটকম : 16 December, 2018 | 9:37:00 PM

আজম রেহমান,ঠাকুরগাঁও ব্যুরো,চিলাহাটি ওয়েব : ঠাকুরগাঁওয়ে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন করা হয়েছে। 
দিবসটি উপলক্ষে অপরাজেয় ৭১এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে জেলা প্রশাসন, রাজনৈতিক, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন অঙ্গসংগঠন।রবিবার সূর্যোদয়ের সাথে সাথে বিউগল বাজিয়ে ও তপ্পোধ্বনী দিয়ে স্বাধীনতার শহীদদের স্মরণে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসক কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান সাদেক কূরাইশী, সিভিল সার্জন ডা. আবু মো. খায়রুল কবির, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া মন্ডল, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু বক্কর ছিদ্দিক, প্রেস ক্লাবের ষবাপতি মনসুর আলীসহ বিভিন্ন অংঙ্গ সংগঠনের পক্ষ হতে শহীদদের শ্রদ্ধা জানিয়ে অপরাজেয় ৭১ এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। 
পরে জেলা পরিষদ ডাকবাংলো চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয় ও দিনব্যাপি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা সদর ছাড়াও সরকারীভাবে উপজেলা প্রশাসনের উদ্যোগে পীরগঞ্জ,রানশিংকৈল, বালিয়াডাঙ্গী ও হরিপুর উপজেলায় আলাদা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযথভাবে দিবসটি উদযাপিত হয়েছে।
 পীরগঞ্জে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সম্মানে মধ্যাহ্যভোজের আয়োজন করা হয়। মুক্তিযোদ্ধা কমান্ডার ইব্রাহিম খান জানান বিগত বছরের ধারাবাহিকতায় এবারে আমাদের জন্য খাসির মাংস ও বিরিয়ানীর ব্যবস্থা করা হয়। প্রশাসনের এারের আয়োজনে মুক্তিযোদ্থধা পরিবারগুলো অত্যন্ত খুশি এবং ইউএনও এডাব্লিউ এম রায়হান শাহ’র প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। দিবসটি উদযাপন কালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।