Home » » ২০২১ সালের মধ্যে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে : প্রধানমন্ত্রী

২০২১ সালের মধ্যে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে : প্রধানমন্ত্রী

চিলাহাটি ওয়েব ডটকম : 27 October, 2018 | 9:56:00 PM

চিলাহাটি ওয়েব,ঢাকা অফিস : অওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে।
আজ শনিবার (২৭ অক্টোবর) সকালে পটুয়াখালীতে নির্মানাধীন তাপবিদ্যুৎ কেন্দ্রের স্বপ্নের ঠিকানা প্রকল্পের চাবি ও দলিল হস্তান্তরসহ ২১টি প্রকল্পের নামফলক ‍উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর গত ১০ বছরে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্স-উড়ালসেতু, শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি সব দিকে প্রভুত উন্নয়ন হয়েছে। তিনি বলেন, এসব উন্নয়ন করতে গিয়ে মানুষ যেন ভোগান্তির শিকার না হয় সেদিকে দৃষ্টি রেখেছে সরকার। 
প্রধানমন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চলে ৩০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে উদ্যোগ নিয়েছে সরকার। সেই লক্ষ্য শিগগিরই বাস্তবায়ন হবে বলেও জানান সরকার প্রধান। শেখ হাসিনা বলেন, তাপবিদ্যুৎ কেন্দ্রটি হলে দক্ষিণাঞ্চলের চেহারা বদলে যাবে। এখানে শিল্পকারখানা হবে। মানুষের কর্মসংস্থান হবে। দারিদ্র দূর হবে। প্রচুর বিনিয়োগ হবে। এ অঞ্চলের মানুষের জীবন মান উন্নত হবে। 
অনুষ্ঠানে নৌমন্ত্রী শাজাহান খান, প্রধানমন্ত্রীর জ্বালানী বিষয় উপদেষ্টা তৌফিক ইলাহী চৌধুরী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।