Home » » ‘সুদূরপ্রসারি পরিকল্পনা নিয়েই কাজ করছে সরকার’

‘সুদূরপ্রসারি পরিকল্পনা নিয়েই কাজ করছে সরকার’

চিলাহাটি ওয়েব ডটকম : 28 October, 2018 | 3:46:00 PM

চিলাহাটি ওয়েব ডেস্ক : আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। আর ২০৪১ সালে হবে দক্ষিণ এশিয়ার উন্নত সমৃদ্ধ দেশ। সেই লক্ষে সুদূরপ্রসারি পরিকল্পনা নিয়েই কাজ করছে সরকার।
আজ রবিবার (২৮ অক্টোবর) রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাণিজ্য বিষয়ক সম্মেলন ‘ডেসটিনেশন বাংলাদেশ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা। ব্যবসায়ীদের সংগঠন ডিসিসিআই এ অনুষ্ঠানের আয়োজন করে। তিনি বলেন, ‘সরকারের ধারাবাহিকতা থাকলে বিশ্বের অন্যতম সমৃদ্ধ অর্থনীতির রাষ্ট্র হবে বাংলাদেশ। বাংলাদেশের উন্নতি কেউ আটকে রাখতে পারবে না।’
প্রধানমন্ত্রী বলেন, পচাত্তরের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খুন না করা হলে এতোদিনে বাংলাদেশ সমৃদ্ধ অর্থনীতির দেশ হিসেবে বিশ্বের স্বীকৃত পেত। 
সরকারের নানা উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, দেশের মানুষের ভাগ্যেন্নয়নে সুদূরপ্রসারি পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ হওয়ার লক্ষ্যে আমরা ২০১০সাল-২০২০ পারসপেকটিভ গ্রহণ করি। মধ্যমেয়াদি পরিকল্পনা হিসেবে আমরা পঞ্চবার্ষিকী পরিকল্পনা গ্রহণ করি। এখন সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা চলছে।
তিনি আরও বলেন, ২০৪১ সালে উন্নত দেশ হওয়ার লক্ষ্যে আমরা ২০২১ থেকে ২০৪১ পারসপেকটিভ গ্রহণ করেছি। ২০৪১ সালে বাংলাদেশ কেমন হবে সেই পরিকল্পনা বহু আগেই নেওয়া। এসব পরিকল্পনা বাস্তবায়নে সরকারের ধারাবাহিকতা দরকার। ফের ক্ষমতার সুযোগ পেলে এসব টার্গেট পূরণ হবে।