Home » » কিশোরগঞ্জে যৌতুকের টাকার জন্য স্বামীর ঘর করা হচ্ছেনা এতিম লাকি বেগমের

কিশোরগঞ্জে যৌতুকের টাকার জন্য স্বামীর ঘর করা হচ্ছেনা এতিম লাকি বেগমের

চিলাহাটি ওয়েব ডটকম : 17 October, 2018 | 11:29:00 PM

মিজানুর রহমান,কিশোরগঞ্জ প্রতিনিধি.চিলাহাটি ওয়েব : যৌতুকের এক লাখ টাকার জন্য স্বামীর ঘর করা হচ্ছেনা এতিম লাকি বেগমের। কোলের ৩ বছরের কন্যা শিশুকে নিয়ে আত্নীয় স্বজনদের বাড়ীতে গিয়ে হাত পেতেছেন টাকা জন্য কিন্তু কেউ সারা দেয়নি। তবে অবশেষে প্রতিবেশির এক ব্যাক্তির সহযোগিতার কোটে মামলা দায়ের করতে পেরেছে লাকি বেগম।
জানা গেছে, উপজেলার রনচন্ডী ইউনিয়নের বাফলা গ্রামের মরহুম রশিদুল ইসলামের মেয়ে লাকি বেগমের প্রেমের সর্ম্পকে জড়িয়ে পড়ে ২৪/১০/২০১৪ তারিখে বিয়ে হয় কিশোরগঞ্জ ইউনিয়নের বাজেডুমরিয়া গ্রামের ছাইয়াদার রহমানের ছেলে আব্দুল মতিনের সাথে। লাকি বেগম বলেন বিয়ের প্রথম বছর ভালই চলছিল তাদের সংসার জীবন। এর পর যৌতুকের এক লাখ টাকা চায় আব্দুল মতিন। কিন্তু কোথায় পাব তার দাবির যৌতুকের টাকা। আমার বাবা মা কেউ নেই। টাকার জন্য প্রায় আমাকে মারপিট করা হতে সে। শত কষ্ট সহ্য করেও আমি স্বামীর বাড়ীতে পরেছিলাম সংসার করার জন্য। নির্যাতনের মাত্রা এত বেড়ে গিয়েছিল য়ে,গত ১০/০৯/২০১৮তারিখে আমার স্বামীসহ শশুড়-শাশুড়ী আমাকে টাকার জন্য বেধাড়ক মারপিট করে উঠানে ফেলে রাখে। আমি জ্ঞান হারিয়ে সেখানে ৪ ঘন্টা পরেছিলাম। প্রতিবেশির এক খালা জানতে পেরে আমাকে হাসপাতালে নিয়ে এসে ভর্তি করে ।
 উপায়ন্তর না পেয়ে প্রতিবেশির এক ব্যাক্তির সহযোগিতায় ১৫/১০/২০১৮ তারিখে আমি কোর্টে মামলা দায়ের করেছি। মামলা নম্বর ১২৬/ প্রতিবেদক সরেজমিন, বাজেডুমরিয়া গ্রামে গেলে সাংবাদিকের উপস্থিতির কথা জানতে পেরে সেখানে অর্ধ্বশতাধিক নারী পুরুষ জড়ো হয়। নাম প্রকাশে অনিচ্ছুক ওই সব বলেন ওই এতিম মেয়েটা যেন এই বাড়ীতে আর না আসে। সে ভিক্ষা করে খেলেও সুখে থাকবে। মানুষ মানুষকে এভাবে মারপিট করে এর আগে আমরা দেখিনি।