Home » » পঞ্চগড়ে স্বাড়স্বরে উদযাপিত হচ্ছে দুর্গোৎসব

পঞ্চগড়ে স্বাড়স্বরে উদযাপিত হচ্ছে দুর্গোৎসব

চিলাহাটি ওয়েব ডটকম : 16 October, 2018 | 3:38:00 PM

আমির খসরু লাবলু,পঞ্চগড় ব্যুরো,চিলাহাটি ওয়েব : উত্তরের জেলা পঞ্চগড়ের অত্যন্ত স্বাড়ম্বরে উদযাপিত হচ্ছে সনাতন হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুগোৎসব । এবারে জেলায় ২৮০ টি দুর্গা মন্ডপে পুজা অনুষ্ঠিত হচ্ছে। 
সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন আজ মঙ্গলবার জেলার বোদা ও দেবীগঞ্জ দুই উপজেলার চন্দনবাড়ি,পাচপীর,দন্ডপাল,চেংঠি হাজরা ডাঙ্গা ও সুন্দর দিঘী ইউনিয়নের প্রায় ৩০ টি দুর্গ মন্ডপ পরিদর্শন ও ভক্ত পুজারিদের সাথে মত বিনিময় এবং শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন। এসময় তিনি বলেন ধর্ম যার যার উৎসব সবার। ১৯৭১ সালে যে অস্প্রদায়ীক চেতনা নিয়ে দেশ স্বাধীন হয়েছে সে চেতনা কে লালন করে,শেখ হাসিনার নেতৃত্বে আগামীর বাংলাদেশ গড়তে হবে। এসময় তিনি পুজা মন্ডব গুলোতে ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান করেন। এসব পুজা মন্ডপে সরকারি ভাবে ১ শত ৪০ মেট্রিক টন চাউল বরাদ্দ প্রদান করা হয়েছে।
 এদিকে অত্যান্ত স্বাড়ম্বে পূজা অনুষ্ঠানের জন্য আইন শৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন জানান প্রতিটি মন্ডপে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ, আনসার সদস্য মোতায়েন ও নির্বাহী মেজিস্ট্রেটের মাধ্যমে ভ্রাম্যমান পরিদর্শনের ব্যবস্থা করা হয়েছে। গঠন করা হয়েছে ভিজিলেন্স টিম।