Home » » কোর্টের আদেশ অমান্য করে পার্বতীপুরে বসত বাড়ী নির্মাণ

কোর্টের আদেশ অমান্য করে পার্বতীপুরে বসত বাড়ী নির্মাণ

চিলাহাটি ওয়েব ডটকম News Editor : 29 June, 2018 | 6:48:00 PM

চিলাহাটি ওয়েব ডেস্ক : পার্বতীপুরে কোর্টের আদেশ অমান্য করে বসত বাড়ী নির্মাণ করেছে প্রতিপক্ষ। ঘটনাটি ঘটেছে পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডি ইউপির দক্ষিণ বাঘাচোড়া (রহমত নগর) গ্রামে।
 কোর্টের মামলা সূত্রে জানা গেছে, উপজেলার বেলাইচন্ডি ইউপির উল্লেখিত গ্রামের মৃত নুর ইসলামের ছেলে আলতাব হোসেন সরকার এর কবলাকৃত বাঘাচোড়া মৌজার ৮৪৭২ নং দাগের ০৯ শতক সম্পত্তি (দলিল নং ৫৩৬৬, তারিখ ১৬/০৮/২০১৫ইং) নিয়ে প্রতিপক্ষ একই গ্রামের মৃত সানাউল্লার ছেলে আবু সাঈদ, আবু সাইম সামসুল, মৃত আজাহারের ছেলে কামরুজামান, শাহিনুর ও আসাদগংরা দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে। 
আলতাব হোসেন গত ৪ মে পার্বতীপুর মডেল থানায় প্রতিপক্ষের বিরুদ্ধে অভিযোগ দাখিল করে। পরে প্রতিপক্ষ মিমাংসার কথা বলে সময়ক্ষেপন করে প্রভাবশালী ব্যক্তির ছত্রছায়ায ওই সম্পত্তির উপর পাকা বসতবাড়ী নির্মাণের কাজ শুরু করে। উপায় না পেয়ে আলতাব হোসেন গত ২৮ মে দিনাজপুর জজ কোর্টে মামলা করেন। পরদিন ২৯ মে কোর্টের জারিকারক প্রতিপক্ষকে নোটিশ প্রদান করেন। আলতাবের দায়ের করা ৯ জন প্রতিপক্ষের বিরুদ্ধে ১০৭ ধারা মামলায় মুসলেকা দিয়েছেন তারা।এদিকে, কোর্টের নোটিশ পাওয়ার পরদিন ৩০ মে প্রতিপক্ষরা পুনরায় পাকা ঘর নির্মাণ শুরু করেন। পরে বাদীর আবেদনের প্রেক্ষিতে গত ৪ জুন কোর্ট থেকে আবারও সরজমিনে তদন্ত করে ৬ জুন তদন্ত কমিশন আদালতে রিপোর্ট দাখিল করেন। 
কোর্টের আদেশ অমান্য করে প্রতিপক্ষরা ধীরে ধীরে ৪টি পাকা ঘর নির্মাণ করেন। বর্তমানে পাকা ঘর নির্মাণের কাজ চলমান রয়েছে। প্রতিপক্ষের বিরুদ্ধে কোর্টের আদেশ অমান্য করার বিষয়েও মামলা হয়েছে।
অপরদিকে, আলতাব হোসেনের ছেলে বেলাল সরকার জানান, প্রতিপক্ষরা আমার পিতাকে, আমাকেসহ আমার পরিবারে প্রতি বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন এলাকাবাসী জানান, ওই সম্পত্তি নিয়ে যে কোন সময়ে বড় ধরনের সংঘর্ষের আশংকা রয়েছে।
শেয়ার করুন :