Home » » পার্বতীপুরে প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের মাঝে টিউশন ফি প্রদান

পার্বতীপুরে প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের মাঝে টিউশন ফি প্রদান

চিলাহাটি ওয়েব ডটকম News Editor : 13 May, 2018 | 12:25:00 AM

চিলাহাটি ওয়েব ডেস্ক : স্থানীয় বেসরকারী এনজিও কাম টু ওয়ার্ক-সিটিডাব্লিউ কর্তৃক সংস্থার পার্বতীপুর উপজেলার প্রধান কার্যালয়ের প্রশিক্ষণ হলরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে দরিদ্র ও অসহায় প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের মাঝে টিউশন (কোচিং) ফি গতকাল শনিবার বেলা ১১টায় প্রদান করা হয়। 
কাম টু ওয়ার্ক, ডিআরআরএ-লিলিয়ানা ফন্ডস্ এর সহায়তায় প্রাইড প্রকল্পটি পার্বতীপুর উপজেলায় বাস্তবায়ন করছে। এ প্রকল্পের মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তি বিশেষত প্রতিবন্ধী শিশুদের স্বাস্থ্য, শিক্ষা ও পুর্নবাসনের মাধ্যমে সমাজের মূল¯্রােতধারায় অর্ন্তভুক্তির জন্য কাজ করছে। শিক্ষাক্ষেত্রে প্রতিবন্ধী শিশুদের অর্ন্তভুক্তি ও ঝরেপড়া রোধে কাম টু ওয়ার্ক প্রাইড প্রকল্পের মাধ্যমে কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে মোট ৮ জন দরিদ্র প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদেরকে তাদের শিক্ষাকার্যক্রম অব্যহত রাখা ও গুনগত শিক্ষা অর্জনের লক্ষ্যে ১২’শত টাকা হারে টিউশন ফি প্রদান করা হয়। 
 কাম টু ওর্য়াক এর নির্বাহী পরিচালক মোঃ মতিউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক মানব বার্তা পত্রিকার সহকারী বার্তা সম্পাদক বদরুদ্দোজা বুলু। এসময় বক্তব্য কাম টু ওয়ার্কের প্রাইড প্রকল্পের ফোকাল পার্সন মোঃ মোকাররম হোসেন মানিক, ২০১৯ সালে এসএসসি পরীক্ষার্থী প্রতিবন্ধী শাকিব আল হাসান ও মাসুদ রানা। 
প্রধান অতিথি বলেন সকল প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্লাশের প্রথম ব্রেঞ্জে বসার অগ্রাধীকার দিতে হবে। এজন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদেরকে অবগত করা প্রয়োজন বলে তিনি মনে করেন। প্রতিবন্ধীরা বোঝা নয় দেশের সম্পদ মনে করতে হবে। তিনি উপস্থিত প্রতিবন্ধীদের পিতা-মাতার সচেতনতার পাশাপাশি প্রতিবন্ধী ব্যক্তিদের আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নে সমাজের সকলকে তাদের নিজ নিজ অবস্থান থেকে সক্রিয় ভূমিকা পালন অনুরোধ করেন। বর্তমান সরকার নিরলসভাবে প্রতিবন্ধীদের নিয়ে কাজ করেই চলছেন। অনুষ্ঠানের সভাপতি ও সংস্থার নির্বাহী পরিচালক বলেন, কাম টু ওয়ার্ক প্রতিবন্ধী শিশু শিক্ষার্থীদের মেধা বিকাশের উপর গুরুত্ব দিয়ে আসছে এবং প্রকল্প কার্যক্রমের আওতায় তাদের বিভিন্ন ধরণের শিক্ষা উপকরণ, অন্যান্য শিক্ষা সহায়তা প্রদান ও সেবা প্রদান করে আসছে। 
 অনুষ্ঠান সঞ্চালন করেন মো: সাজ্জাদুর রহমান (সিএইচডিআরপি)। অনুষ্ঠানে প্রতিবন্ধী শিশু ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
শেয়ার করুন :