Home » » পার্বতীপুরে ভিএসও এবং ডিএফআইডি’র প্রতিনিধিগণ আইসিএস প্রকল্পের ফিল্ড ভিজিট ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

পার্বতীপুরে ভিএসও এবং ডিএফআইডি’র প্রতিনিধিগণ আইসিএস প্রকল্পের ফিল্ড ভিজিট ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

চিলাহাটি ওয়েব ডটকম : 06 April, 2018 | 7:00:00 PM

বদরুদ্দোজা বুলু,পার্বতীপুর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : “সামাজিক উন্নয়নের চাবিকাঠি তরুণ সমাজ” সামাজিক সমস্যা সমাধান ও যুবকদের চালিকা শক্তি উন্নয়ন বিষয়ক আইসিএস প্রজেক্ট ও কাম টু ওয়ার্ক (সিটিডাব্লিউ) এর আয়োজনে এবং ভিএসও বাংলাদেশ এর সহযোগীতায় আজ শুক্রবার দুপুরে কাম টু ওয়ার্ক এর প্রশিক্ষণ রুমে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কাম টু ওয়ার্ক এর নির্বাহী পরিচালক মতিউর রহমান।
সভায় বাংলাদেশ ডিএফআইডি প্রতিনিধি আয়শা হারউট বলেন, আমরা যে সকল যুবক ও নারীদেরকে প্রশিক্ষণ দিয়েছি তাদের জীবিকা নির্বাহনের জন্য। এখন তারা নিজেরাই অন্যের সাহায্য ছাড়াই চলতে পারবে। 
ভিএসও-আইসিএস প্রজেক্ট এর পরিচালক ফ্যালিসিটি মরগ্যান বলেন, তিনি বাংলাদেশের রাজধানী থেকে প্রায় ৪ শত কিলোমিটার দুরে এসে যুবকদের এবং নারীদের সামলম্বী করে গড়ে তোলার চেষ্টা করছেন। তারা যেন সামাজিক সমস্যা সমাধানে আত্মনির্ভশীল হয়ে উঠে। আর এসব কর্মসূচি লোকাল সরকারকে যুব সমাজকে উদ্বুদ্ধকরণ ও তদারকি করার আহবান জানান। এছাড়াও তিনি বলেন এই উপজেলায় আরও কয়েকটি স্থানে এই কর্মসূচি বাস্তবায়ন করবেন বলে আশ্বাস প্রদান করেন। 
এ মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন মন্মথপুর ইউপি চেয়ারম্যান আজগর আলী, সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ এর আহবায়ক ওয়াদুদ শাহ, ল্যাম্ব হাসপাতালের পাবলিক রিলেশন অফিসার এনোস সরেন, অগ্রণী ব্যাংক এর ম্যানেজার মোশারফ হোসেন, ম্যানেজার তাজিন হোসেন, প্রজেক্ট ম্যানেজার মাহাবুবুর রহমান, প্রজেক্ট কো-অডিনেটর রেবেকা সুলতানা, এবং অত্র সংস্থার ম্যানেজম্যান্ট এর কর্মী দ্বয়। 
এর আগে ভিএসও এবং ডিএফআইডি এর প্রতিনিধিগণ সংস্থার আইসিএস প্রকল্পের ফিল্ড ভিজিট করেন। এছাড়াও গত বৃহষ্পতিবার দুপুরে পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের সাথে এক মত বিনিময়সভা অনুষ্ঠিত হয়।