Home » » কিশোরগঞ্জে ব্যতিক্রমী আনন্দ অনুষ্ঠান পালন

কিশোরগঞ্জে ব্যতিক্রমী আনন্দ অনুষ্ঠান পালন

চিলাহাটি ওয়েব ডটকম News Editor : 25 March, 2018 | 11:33:00 PM

মিজানুর রহমান কিশোরগঞ্জ প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের উদ্যোগে দিন ব্যাপী ব্যতিক্রমী ভাবে আনন্দ আয়োজনের পালন করেছে গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদ। 
গত ২০ মার্চ সকালে কিশোরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে স্বল্পোন্নত দেশের ষ্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য অর্জন উদযাপন উপলক্ষে সপ্তাহ ব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব ড. নমিতা হালদার। তারই আলোকে শনিবার দিন ব্যাপী আনন্দ র‌্যালী,ক্রীড়া অনুষ্ঠান,পুরুস্কার বিতরণ,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান’র মধ্য দিয়ে দিনটি অতিবাহিত করে গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের সর্বস্তরের সাধারণ মানুষ। সকালে গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদ চত্বর থেকে ইউপি চেয়ারম্যান মারুফ হোসেন অন্তিকের নেতৃত্বে ঢাক ঢোল বাজিয়ে এক বিশাল র‌্যালী বের করা হয়। র‌্যালীটি গাড়াগ্রাম টেপার হাট হয়ে জলঢাকা-রংপুর সড়কের উপর দিয়ে প্রায় তিন কিলোমিটার পথ প্রদক্ষিণ করে গাড়াগ্রাম নতুন টেপারহাটের খেলার মাঠে গিয়ে শেষ হয়। সকাল সাড়ে ১১টার দিকে এক সাথে বিভিন্ন শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও গাড়াগ্রাম ইউনিয়নের সামাজিক সংগঠন শ্রম কল্যাণ পাবলিক পাঠাগার ও নতুন টেপারহাট সামাজিক সংঘের মধ্যে টি টুয়েন্টি ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। এ টুর্নামেন্টে জয়লাভ লাভ করে শ্রম কল্যাণ পাবলিক পাঠাগার ক্রিকেট একাদশ। পরে গ্রামের সেই হারিয়ে যাওয়া হা ডু ডু ও লাঠি খেলা অনুষ্ঠিত হয় পরিষদ চত্বরে। বিকালে জেলা পরিষদের সদস্য ফারূক হোসেন মিথুন একাদশ ও গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মারুফ হোসেন অন্তিক একাদশের মধ্যে প্রায় দেড়ঘন্টা ব্যাপী প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। 
প্রথমার্ধে জেলা পরিষদের সদস্য ফারুক হোসেন মিথুনের দল তার আপন ছোট ভাই মারুফ হোসেন অন্তিকের দলকে ২-০ গোল দিয়ে এগিয়ে থাকলে এক পর্যায়ে গাড়াগ্রাম ইউপি চেয়ারম্যান মারুফ হোসেন অন্তিক ঝিমিয়ে পরে। কিন্তু খেলার শেষ সময়ে মারুফ হোসেন অন্তিক শেষ সময় একটি কর্ণার পেয়ে গোল করার চেষ্টা করলে জেলা পরিষদের সদস্য মারুফ হোসেন অন্তিকের দলীয় খেলোয়ার শহিদুল ইসলাম গোলবারের কাছে হাত দিয়ে বল আটক করলে রেফারি প্লাটি কিক করার জন্য সুযোগ দেয় মারুফ হোসেন অন্তিককে। আর অন্তিক সেই সুযোগ কাজে লাগিয়ে একটি গোল দিয়ে দলকে চাঙ্গা করে তোলে কিন্তু পরে আর একটি গোল দেয়ার চেষ্টার আগের খেলার সময় শেষ হলে ২-১ গোলে পরাজিত হয়ে সাজ ঘরে ফিরে গাড়াগ্রাম ইউপি খেলোয়াররা। 
আর সারাদিনের এ কর্মসূচীকে বাস্তবায়নে সহযোগীতা করেন,গাড়াগ্রাম ইউনিয়নের স্বেচ্ছাসেবী সংগঠন শ্রম কল্যাণ পাবলিক পাঠাগার, ভোরের শালিক গ্রন্থাগার,বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও গ্রাম পুলিশের সদস্যরা। সন্ধ্যা সাড়ে ৬টার সময় মারুফ হোসেন অন্তিকের সভাপতিত্বে ও শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের প্রধান উদ্যোক্তা রিগ্যান মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এস এম মেহেদী হাসান,নীলফামারী জেলা পরিষদের সদস্য ফারুক হোসেন মিথুন,স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নাফিউল করিম নাফা ও গাড়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মরহুম মোসাদ্দেক হোসেনের বড় ভাই দবির উদ্দিন প্রমূখ। পরে বিভিন্ন ইভেন্টে অংশ গ্রহনকারীদের মধ্য থেকে বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণী শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনের কার্যসূচীর সমাপ্তি ঘটে।
শেয়ার করুন :