Home » , , » চিলাহাটিতে সদস্য বিহীন ইউনিয়ন পরিষদ

চিলাহাটিতে সদস্য বিহীন ইউনিয়ন পরিষদ

চিলাহাটি ওয়েব ডটকম Chilahati Web : 11 February, 2018 | 12:00:00 PM

জুয়েল বসুনীয়া,চিলাহাটি ওয়েব : নীলফামারী জেলার চিলাহাটিতে এক চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দাখিলের পর ভোগডাবুরী ইউনিয়ন পরিষদটি দীর্ঘদিন থেকে ইউপি সদস্য বিহীন পরিষদ চলছে। প্রতিবাদী ইউপি সদস্যরা পরিষদে না যাওয়ায় সুবিধাভোগী জনতা ইউপির কার্যক্রম থেকে বঞ্চিত হয়ে আসছে। অভিযোগ থাকা সত্বেও সংস্লিষ্ট কর্তৃপক্ষ নিরব দর্শকের ভুমিকা পালন করায় পরিষদটির বেহাল অবস্থার পরিনত হয়েছে।
জানা গেছে, জেলার চিলাহাটির ভোগডাবুরী ইউপির চেয়ারম্যান একরামুল হকের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পের টাকা আতœসাত ও ব্যাপক অনিয়ম দূর্নীতির অভিযোগ তুলে ধরে ১১ জন ইউপির সদস্য ২৩/০১/২০১৮ তারিখে জেলা প্রশাসকের কাছে অনাস্থা প্রস্তাব দাখিল করে। উক্ত তারিখ থেকে পরিষদের সকল কার্যক্রম থেকে বিরত থাকেন ইউপি সদস্যরা। ইউপি সদস্যরা চিলাহাটি ওয়েব ডটকমকে জানান, সুবিধা ভোগী জনগন পরিষদে গিয়ে তাদের নির্বাচিত মেম্বারদের না পেয়ে হতাশা গ্রস্থ হয়ে ফিরে আসছে। ইউপি সদস্যরা না থাকায় ওই পরিষদটি চেয়ারম্যান,একজন ইউপি সদস্য, সচিব, গ্রাম্য পুলিশ ও কয়েক জন বহিরাগত দ্বারা পরিচালিত হচ্ছে।
৪০ দিনের কর্মসুচির কাজও বেহাল দর্শায় চলছে। ওই ইউপিতে প্রায় দেড় বছর থেকে গ্রাম্য আদালত বন্ধ রয়েছে। যাহার ফলে ভোগডাবুরীর সাধারণ মানূষ গ্রাম্য আদালতের বিচার থেকে বঞ্চিত হয়ে আসছে। ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য শহিদুল ইসলাম লিটন চিলাহাটি ওয়েব ডটকমকে জানান, চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা অভিযোগ দায়েরের পর চেয়ারম্যান তার লোকজন নিয়ে এক ইউপি সদসস্যের গায়ে হাত তুলতে যায়। আমাদের দায়েরকৃত অভিযোগ ও লাঞ্চিত করার সু-বিচার না পাওয়া পর্যন্ত পরিষদে ফিরছিনা। চেয়ারম্যান বহিরাগত দিয়ে পরিষদ চালাচ্ছে। এই সুযোগে বহিরাগতরা জন্ম নিবন্ধনকারী সহ সুবিধাদের কাছে মোটা অংকের টাকা হাতিয়েও নিচ্ছে।
ভোগডাবুরী ইউপি চেয়ারম্যান একরামুল হক চিলাহাটি ওয়েব ডটকমকে জানান, আমার নামে মিথ্যা অভিযোগ দায়ের করা হয়েছে অতিরিক্ত টাকা নেওয়ার প্রশ্নই আসেনা। ইউপি সদস্যরা পালাক্রমে পরিষদে আসে এবং জন্ম নিবন্ধনে স্বাক্ষর করছে।
শেয়ার করুন :