Home » » ফজলে রাব্বি নবাব নিয়ে এলো শিমুল ফুল

ফজলে রাব্বি নবাব নিয়ে এলো শিমুল ফুল

চিলাহাটি ওয়েব ডটকম News Editor : 06 February, 2018 | 1:32:00 AM

বদরুদ্দোজা বুলু,চিলাহাটি ওয়েব : ব্যক্তিগত কর্ম জীবন শেষে যেটুকু সময় হাতে পান সেটুকুই সময় কাজে লাগান সাহিত্য জগতে। কিছু নতুনত্ব সৃষ্টিতে। যেনো কলমের কালি ফুরালেও কবির লেখা ফুরায় না। এমন একজন কবির নাম ফজলে রাব্বি নবাব। 
এবারে একুশে বই মেলায় কবির একক কাব্যগ্রন্থ স্থান পেয়েছে বাবুই প্রকাশনী ষ্টলে। ষ্টল নং ৪০৫। কবির কাব্য গ্রন্থের নাম “শিমুল ফুল”। বইটিতে ৬৫টি গদ্য ও পদ্য কবিতা দিয়ে সাজানো হয়েছে। মানুষের মন, ভাবনা, দ্রোহ, স্মৃতি আর সুর বলা যায়। আর মানবতা নিয়েও লিখেছেন কবিতা। কবি স্কুল জীবন থেকেই সাহিত্য চর্চা করে আসছেন। এক সময় তিনি সাংবাদিকতাও করেছেন। 
জীবিকা নির্বাহনে তিনি একটি বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত আছেন। এছাড়াও তিনি চলো পাল্টাই গ্রুপের প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছে। এ কাব্যগ্রন্থটি তিনি মানব কল্যাণ ও চলো পাল্টাই গ্র“পকে বইটি উৎসর্গ করেছেন। কবি ফজলে রাব্বি নবাব তিনি কবিতা, ছড়া, ছোট গল্প, গান, প্রবন্ধ ও বিভিন্ন বিষয়ের উপর কলাম বিভিন্ন পত্রিকায় প্রকাশ হয়েছে। 
কবির পিতার নাম মরহুম আলাউদ্দিন মন্ডল। জন্ম রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার বাসুদেবপুর গ্রামে। বর্তমান নিবাস চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের হরিপুর নামক মহল্লায়। কবির স্বপ্ন অসহায় সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে মানুষের জন্য কিছু করা। কবির সাধ্যমতো নিঃস্বার্থভাবে অসহায় মানুষের পাশে দাঁড়ান।
শেয়ার করুন :