Home » » একুশে বই মেলায় এবার ‘আকাশি’

একুশে বই মেলায় এবার ‘আকাশি’

বদরুদ্দোজা বুলু,চিলাহাটি ওয়েব : চলতি মাসে অমর একুশে বই মেলার চলো পাল্টাই গ্রুপের এডমিন ও সাধারণ সম্পাদক কবি এ আর আলম এর ৮১টি কবিতা নিয়ে একক কাব্যগ্রন্থ “আকাশি” প্রকাশ হয়েছে। 
বইটি বাবুই প্রকাশনী থেকে প্রকাশ করা হয়েছে। বইমেলায় ৪০৫ নং ষ্টলে পাওয়া যাচ্ছে। বাবুই প্রকাশনী খুব যতœ সহকারে প্রকাশ করেছেন। 
আকাশি কাব্য গ্রন্থ্যের লেখক কবি এ আর আলম দেশ, সমাজ আর মানুষ ও মানবতার তরে নিবেদিত কিছু কবিতা লিখেছেন। উক্ত কাব্যগ্রন্থে পাঠক ও ভক্তদের উৎস্বর্গ করে কবি লিখেছে অমর কাব্য নামক একটি কালজয়ী কবিতা। 
কবি এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারের ঘরে জন্ম নিয়েছেন। তার পিতার নাম মোঃ ইউসুফ আলী মিয়াজী। বাড়ী চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার ধড্ডা গ্রাম নামক গ্রামে। কবি স্কুল জীবনে কবিতা আবৃত্তির মাধ্যমে সাহিত্যকে অনুধাবন করেন। সে সময় থেকে তিনি লিখতে শুরু করেন। তিনি কবিতা ছাড়াও অসংখ্য গান, গল্প,নাটক লিখেছেন। 
এমনকি ভবিষ্যতে চলচিত্রের কাহিনী লেখার স্বপ্ন দেখেছেন। সাহিত্য মানেই অবহেলা, অপমান, অবজ্ঞার স্বীকার হতে হবে জেনেও কবি তার আপন মনে করে সাহিত্যকে ক্ষুধার্ত আত্মাকে শান্তির খোরাক বলে মেনে নিয়েছেন। দীর্ঘ সাধনা শেষে একগুচ্ছ কবিতা নিয়ে ২০১৮ সালের ২১ শে বই মেলায় প্রকাশ হয়েছে আকাশি নামের তার একক কাব্যগ্রন্থ।
শেয়ার করুন :