Home » , » চিলাহাটিতে বিদ্যুতের জন্য উপজেলা চেয়ারম্যান অবরুদ্ধ

চিলাহাটিতে বিদ্যুতের জন্য উপজেলা চেয়ারম্যান অবরুদ্ধ

বখতিয়ার ঈবনে জীবন,ষ্টাফ রির্পোটার, চিলাহাটি ওয়েব : নীলফামারীর চিলাহাটিত বিগত কয়েক দিন থেকে বিদ্যুতহীন অবস্থায় চলছে। চিলাহাটি ডাক বাংলা সংলগ্ন ট্রান্সফর্মারটি পুড়ে যাওয়ায় সংশ্লিষ্ট বিদ্যুত্ অফিস লো-পাওয়ারের ট্রান্সফর্মার স্থাপন করে।
বিদ্যুত্ সংযোগ দেওয়ার পর পরই তা পুড়ে যাওয়ায় একের পর এক ট্রান্সফর্মার পরিবর্তন করে আসছে। ফলে বিদ্যুতহীন হয়ে ওই এলাকার চলতি ইরি ধানের মাঠ সেচের অভাবে খাঁ খাঁ করছে। গতকাল সোমবার সকালে নিরুপায় হয়ে এলাকার শতাধিক কৃষক ডোমার উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনীয়াকে অবরুদ্ধ করে রাখে।এ সময় কৃষক সাইদুল ইসলাম চিলাহাটি ওয়েব ডটকমকে জানান, ইরি মৌসুম শুরুর সাথে সাথে চিলাহাটি ডাকবাংলা সংলগ্ন ৪৫০ কেবি দুটি ট্রান্সফর্মার পুড়ে যায়।
ডোমার পিডিবি অফিস কখনো ২০০ কেবি কখনো ২৫০ কেবি ট্রান্সফর্মার স্থাপন করে। যা বিদ্যুত্ সংযোগ দেওয়ার সাথে সাথে পুড়ে যায়। পিডিবির এ উদাসিনতায় চলতি ইরি চাষীরা বেশী ক্ষতিগ্রস্থ হচ্ছে। ক্ষতিগ্রস্থ কৃষকরা উপজেলা চেয়ারম্যানকে অবরুদ্ধ করার পর ডোমার থেকে পিডিবির একটি গাড়ী আসে পুড়ে যাওয়া ট্রান্সফর্মার মেরামত করতে। বিক্ষুপ্ত কৃষকরা এ সময় পিডিবির গাডীটি আটক করে। অবশেষে জনতার চাপে ডোমার পিডিবি চিলাহাটি ডাকবাংলা সংলগ্ন ৪৫০ কেবির দুটি ট্রান্সফর্মার সংযোগ দেন।
ইউপির সদস্য শহিদুল ইমলাম লিটন চিলাহাটি ওয়েব ডটকমকে জানান, এই পরিস্থিতিতে বিদ্যুৎ সংকট চরম বেকায়দায় ফেলেছে আমাদের। পিডিবিকে বারবার তাগাদা দিয়েও এর সুরাহা হচ্ছে না। নিরুপায় হয়ে মাঠ থেকে সকল কৃষক উঠে এসে আমাকে নিয়ে উপজেলা চেয়ারম্যানকে অবরুদ্ধ করে তাদের দাবি আদায় করেছে।
উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনীয়া জানান, আজকের এই সুফল স্থানীয় মেহেনতি কৃষক ও জনতার সুফল। তাই কৃষকদের সরকারী বিধি মোতাবেক সেচ পাম্প চালানোর আহবান জানান।
শেয়ার করুন :