Home » » জলঢাকায় এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত ॥নঅনুপস্থিত-৩৬

জলঢাকায় এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত ॥নঅনুপস্থিত-৩৬

চিলাহাটি ওয়েব ডটকম News Editor : 01 February, 2018 | 11:14:00 PM

মনিরুজ্জামান লেবু,জলঢাকা,প্রতিনিধি,চিলাহাটি ওয়েব :নীলফামারীর জলঢাকায় কঠোর নিরাপত্তা ও কড়া নজরদারির মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত হয়েছেন ৩৬জন পরীক্ষার্থী। 
বৃহস্পতিবার সকাল ১০টায় দেশব্যাপী একযোগে শুরু হওয়া এ পরীক্ষা চলে দুপুর ১টা পর্যন্ত। প্রথম দিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এসএসসিতে বাংলা (আবশ্যিক) প্রথমপত্র, সহজ বাংলা প্রথমপত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। দাখিলে হচ্ছে কুরআন মাজিদ ও তাজবিদ বিষয়ের পরীক্ষা । 
এবারে উপজেলার ৫টি পরীক্ষা কেন্দ্রে এসএসসি,দাখিল এবং ভোকেশনাল পরীক্ষায় মোট ৪ হাজার ৬শ’৭৭জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। এরমধ্যে ৩৬জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে বলে জানিয়েছেন কেন্দ্র সচিবগন। জলঢাকা মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১১০৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১০৯৮ জন,পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে ৯৭২ জনের মধ্যে ৯৬৭ জন, মীরগঞ্জহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮৩৪ জনের মধ্যে ৮২৫ জন,টেংগনমারী দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭৯০ জনের মধ্যে ৭৮৬ জন এবং ছিট মীরগঞ্জ শালনগ্রাম ফাযিল মাদ্রাসা কেন্দ্রে ৭৩২ জনের মধ্যে ৭২৩ জন ও ভোকেশনাল কেন্দ্রে ২৪৬ জনের মধ্যে ২৪২জন পরীক্ষার্থী পরীক্ষা অংশগ্রহণ করছেন বলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে। 
শিক্ষা মন্ত্রণালয় এবারেই প্রথম শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে অবশ্যই কেন্দ্রে উপস্থিত হওয়া বাধ্যতামূলক করেছে । সুষ্ঠ ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার বিষয় উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান জানান,নিরাপত্তা ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা নিতে পরীক্ষা চলাকালীন সময় কেন্দ্রগুলোর ২০০ গজের অভ্যন্তরে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন।
শেয়ার করুন :