Home » » পলাশবাড়ীতে খাসজমির গাছ কাটার পায়তারা

পলাশবাড়ীতে খাসজমির গাছ কাটার পায়তারা

চিলাহাটি ওয়েব ডটকম Chilahati Web : 15 February, 2018 | 4:34:00 PM

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা চিলাহাটি ওয়েব : গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের কুমেদপুর বাজারে খাসজমিতে থাকা বিভিন্ন প্রজাতির প্রায় দশটি মুল্যবান গাছ কেটে নেয়ার পায়তারা চলছে।
সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান নিয়মনীতি না মেনে গায়ের জোড়ে গাছগুলো কর্তন করার পায়তারা করছেন বলে অভিযোগ করেন বাজারের ব্যবসায়ীরা ও সচেতন মহল।
স্থানীয় সন্ধান সমবায় সমিতির সভাপতি রাগিব হাসান বাবলু বলেন, বাজারের জহুরুলের চায়ের দোকানের পিছনে খাস জমির উপর কড়াই, সেগুনসহ বিভিন্ন প্রজাতির ১০টি মূল্যবান গাছ রয়েছে। ইউপি চেয়ারম্যান ও তার লোকজন গাছগুলো কেটে নেয়ার পায়তারা করছেন। তিনি পরামর্শ দেন, গাছগুলো প্রকাশ্য টেন্ডার আহবানের মাধ্যমে বিক্রি করা হলে সেই টাকা সরকারি কোষাগারে জমা হবে।
নাম প্রকাশে অনিচ্ছুক বাজারের একাধিক ব্যবসায়ী বলেন, চেয়ারম্যান ও তার লোকজন যেকোনো সময় মূল্যবান গাছগুলো কেটে নিয়ে যেতে পারেন। গত কয়েকদিন আগেও কাটতে এসেছিলেন। স্থানীয়দের চাপের মুখে কাটতে পারেননি। তারা দাবি করেন, গাছগুলো প্রকাশ্য নিলামে বিক্রি করা হোক। এতে সরকার লাভবান হবে।
ব্যবসায়ী জহুরুল ইসলাম বলেন, কয়েকদিন আগে শুনেছি এই বাজারের চারপাশে প্রাচীর নির্মাণ হবে। তাই গাছগুলো কাটা হবে।
জানতে চাইলে মনোহরপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান চুট্টু মুঠোফোনে দাবি করে বলেন, গাছগুলো কাটার এখতিয়ার আমার নেই। তাই আমার বিরুদ্ধে আনীত অভিযোগ ভিত্তিহীন।


শেয়ার করুন :