Home » » রায়ের বিরুদ্ধে আপিল রবিবার: ফখরুল

রায়ের বিরুদ্ধে আপিল রবিবার: ফখরুল

চিলাহাটি ওয়েব ডটকম Chilahati Web : 09 February, 2018 | 9:38:00 PM

চিলাহাটি ওয়েব, ঢাকা অফিস : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেওয়া কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে আগামী রোববার-সোমবারের মধ্যেই উচ্চ আদালতে আপিল করতে চায় বলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন। আজ শুক্রবার গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল।

ফখরুল জানান, ‘আশা করছি, রবি-সোমবারের মধ্যে যদি কাগজপত্র পাওয়া যায় তাহলে দ্রুত হবে।’

বিএনপি নেতা আরো বলেন, ‘তাঁকে এভাবে একটা মিথ্যা মামলায় অভিযুক্ত করে এখন তাঁর বিরুদ্ধে যে সমম্ত প্রচারণা করা হচ্ছে সরকারের পক্ষ থেকে আমরা এটাতে শুধু লজ্জিত, দুঃখিত হচ্ছি না, আমরা এটাকে ধিক্কার জানাচ্ছি। আমরা আশা করিনি, আওয়ামী লীগের মতো একটা পুরানো রাজনৈতিক দল আরেকজন রাজনৈতিক নেতাকে খারাপ অবস্থায় হেয় প্রতিপন্ন করার জন্য এভাবে হীন পন্থায় আশ্রয় নেবে।’

গতকাল বৃহস্পতিবার বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় এ রায় দেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার অভিযোগ থেকে জানা যায়, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২০১০ সালের ৫ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপপরিচালক হারুন-আর রশিদ। ২০১৪ সালের ১৯ মার্চ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়। রায় ঘোষণার পর পরই কড়া নিরাপত্তার মধ্যে সাবেক এ প্রধানমন্ত্রীকে পুরান ঢাকার পুরোনো কারাগারে নিয়ে যাওয়া হয়।
শেয়ার করুন :