Home » » পার্বতীপুরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রদিযোগীতায় মাঠ মাতালেন কিশোরী তাসলিমা

পার্বতীপুরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রদিযোগীতায় মাঠ মাতালেন কিশোরী তাসলিমা

চিলাহাটি ওয়েব ডটকম : 07 January, 2018 | 12:21:00 AM

বদরুদ্দোজা বুলু, পার্বতীপুর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : পার্বতীপুরে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় খেলা। প্রায় লাখো মানুষের উপস্থিতে ঘোড় দৌড়ে প্রতিযোগিতায় ৬৮টি ঘোড়া অংশ নেয়। খেলায় প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী এ্যাডঃ মোস্তাফিজুর রহমান এম.পি। গত শুক্রবার সন্ধায় তিনি বিজয়ী খেলোয়াড়দের মাঝে পুরুষ্কার বিতরন করেন।
 খেলার প্রধান পৃষ্টপোষক ছিলেন কিংব্রান্ড সিমেন্ট। ডাঙ্গার হাট এলাকার কৃষি মাঠে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক, বসুনধারা গ্রুপের ডিজিএম আঃ লতিফ, এজিএম মাসুদ বিল্লাহ, ডিএসএম শাহ মোঃ মাসুদ হাসান, অধ্যক্ষ আঃ রাজ্জাক, মুক্তিযোদ্ধা রেয়াজ মাহমুদ প্রমুখ। খেলায় তেজী ঘোড়া প্রতিযোগীতায় সহিদুল ইসলাম ও জহুরুল হক, এ গ্রুপে হজরত আলী ও জাহিদুল ইসলাম, বি গ্রুপে লেবু সরকার ও শাহ আলম, সি গ্রুপে মতলুব ও গাফ্ফার প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেন। 
খেলায় বিশেষ পুরুষ্কারে ভূষিত হন একমাত্র কিশোরী নওগাঁ থেকে আগত তাছলিমা খাতুন। ৮ম শ্রেনীতে পড়–য়া ওই কিশোরীর ঘোড় দৌড়ে মুগ্ধ হয়ে প্রধান অতিথি অর্থসহায়তা ছাড়াও কিংব্রান্ড সিমেন্ট কর্তৃপক্ষ তার আজীবন লেখাপড়া চালানোর খরচ দেওয়ার ঘোষনা দেন। বিজয়ীদের হাতে কিংব্রান্ডের পক্ষ থেকে ৫০হাজার ও ২০ হাজার করে টাকা ছাড়াও এলইডি টিভি তুলে দেওয়া হয়। পরে দেশ বরেণ্য শিল্পীদের অংশ গ্রহনে গভীর রাত পর্যন্ত চলে কনসার্ট অনুষ্ঠান।