Home » » কিশোরগঞ্জ উপজেলায় ডিজিটাল হাজিরা ও ইমনিটরিং চালু

কিশোরগঞ্জ উপজেলায় ডিজিটাল হাজিরা ও ইমনিটরিং চালু

মিজানুর রহমান কিশোরগঞ্জ প্রতিনিধি, চিলাহাটি ওয়েব : দেশের প্রথম শিক্ষকদের ডিজিটাল হাজিরা ও ইমনিটরিং চালু করেছে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর । 
পরীক্ষামূলক ১১টি ্র এ পদ্ধতি চালু এ কার্যক্রম চালু করা হয়। সফলতা পেলে সব এ পদ্ধতি চালু এ পদ্ধতি চালু করা হবে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায় প্রাথমিক ভাবে ১১টি বিদ্যালয়ে গত ৮ জানুয়ারী থেকে শিক্ষকদের ডিজিটাল হাজিরা ও ইমনিটরিং চালু করা হয়।এ পদ্ধতি চালু করার ফলে শিক্ষকদের সময়মত স্কুলে আসা যাওয়া অফিসে বসে জানা যাবে ।
শিক্ষকদের ফাঁকি দেয়ার কোন আশংকা থাকবে না। উত্তর বড়ভিটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম ,শিঙ্গেরগাড়ী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিকুর রব্বানী,ও শরীফাবাদ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব আলী বলেন ডিজিটাল হাজিরা ও ইমনিটরিং এ পদ্ধতিটি প্রশংসনীয় । এ পদ্ধতিটি চালু করার ফলে বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের কন্ট্রলিং সহজ হয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা মাসুদুল হাসান বলেন এ পদ্ধতি চালু করায় অনেকটা সফলতা পাওয়া গেছে। কিছুদিনের মধ্যে সব প্রাথমিক বিদ্যালয়ে এ পদ্ধতি চালু করা হবে।
শেয়ার করুন :