Home » » হিলি স্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির দাবীতে সংবাদ সম্মেলন

হিলি স্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির দাবীতে সংবাদ সম্মেলন

মাহবুব হোসেন,হাকিমপুর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর হিলি রেলস্টেশনে সকল প্রকার আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবীতে মঙ্গলবার সকাল ১১ টায় হিলি রেল স্টেশনে পৌর মেয়র জামিল হোসেনের উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে সকল রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ সকল শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌর মেয়র বলেন, কোন প্রকার অবগতি ছাড়াই গত ৭ জানুয়ারী থেকে হিলি রেলস্টেশনে সকল প্রকার আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি বন্ধ করে দেওয়া হয়। হিলি দেশের দ্বিতীয় বৃহত্তম স্থল বন্দর হওয়ায় যেখানে স্টেশনটি আধুনায়কিকরন এবং সকল প্রকার আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির জন্য পৌরসভার পক্ষ থেকে ২০১৬ সালের ১৭ নভেম্বর রেলমন্ত্রীর কাছে আবেদন করা হয়েছিলো সেখানে উল্টো সকল প্রকার ট্রেনের যাত্রা বিরতি বন্ধ করা এক ধরনের ষড়যন্ত্র। এতে করে হিলির সাধারন যাত্রী, শিক্ষার্থী, দেশি বিদেশি পর্যটকদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। গত ৭ জানুয়ারী থেকে সকল প্রকার আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি বন্ধের বিষয়টি ডিসি, সাংসদ, স্থানীয় মন্ত্রীকে মৌখিকভাবে অবহিত করা হয়। এছাড়াও ১৭ জানুয়ারী জাতীয় সংসদে স্থানীয় সাংসদ এ বিষয়ে রেলমন্ত্রীর কাছে বিষয়টি তুলে ধরেন। 
এরপরও রেল কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহন করেননি। এর মধ্যে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি না করা হলে আগামী ১ ফেব্রুয়ারী রেলস্টেশনে মানববন্ধনের ঘোষণা দেওয়া হয়। এরপরও দাবী না মানা হলে আগামী ১ মার্চ থেকে হিলির রেলপথ বন্ধ করে দেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা আঃলীগ সভাপতি ইমদাদুল হক চৌধুরী, দিনাজপুর জেলা মহিলাদল ও হাকিমপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি পারুল বেগম, পৌর আঃলীগ সভাপতি নুরুল ইসলাম ডাবলু, উপজেলা নাগরিক কমিটির আহবায়ক আলহাজ¦ সামছুল হুদা খান, মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম, পৌর স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আতাউর রহমান কাজল প্রমুখ।
শেয়ার করুন :