Home » » দিনাজপুর শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৮৬ হাজার ৮৬০ জন

দিনাজপুর শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৮৬ হাজার ৮৬০ জন

চিলাহাটি ওয়েব ডটকম Chilahati Web : 30 January, 2018 | 5:52:00 PM

স্বরূপ বকসী বাচ্চু, দিনাজপুর ব্যুরো,চিলাহাটি ওয়েব :বৃহস্পতিবার থেকে শুরু হওয়া দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলার ১ লাখ ৮৬ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী অংশ নেবেন। এর মধ্যে ৯৫ হাজার ৮৩৬ জন ছাত্র ও ৯১ হাজার ২৪ জন ছাত্রী।

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ তোফাজ্জুর রহমান জানান, আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হওয়া ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলার ২ হাজার ৬১৪টি বিদ্যালয়ের ১ লাখ ৮৬ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী অংশ নেবেন। এর মধ্যে ৯৫ হাজার ৮৩৬ জন ছাত্র ও ৯১ হাজার ২৪ জন ছাত্রী। বিজ্ঞান বিভাগের ৮৪ হাজার ৩৬৭ জনের মধ্যে ৭৮ হাজার ৫৯১ জন নিয়মিত ও ৫ হাজার ৭৭৬ জন অনিয়মিত পরীক্ষার্থী, মানবিক বিভাগের ৯৬ হাজার ৫৪৯ জনের মধ্যে ৮০ হাজার ৩৪১ জন নিয়মিত ও ১৬ হাজার ২০৮ জন অনিয়মিত পরীক্ষার্থী এবং ব্যবসায় বিভাগের ৫ হাজার ৯৪৪ জনের মধ্যে ৫ হাজার ১৩০ জন নিয়মিত ও ৮১৪ জন অনিয়মিত পরীক্ষার্থী।
পরীক্ষা নিয়ন্ত্রক জানান, ১ ফেব্রুয়ারী ২৬০টি পরীক্ষা কেন্দ্রে ১ লাখ ৬৪ হাজার ৬২ জন নিয়মিত, ২২ হাজার ৪৭৩ জন অনিয়মিত এবং ৩২৫ জন জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী রয়েছেন। তিনি বলেন, বিজ্ঞান বিভাগে ৪৮ হাজার ৮০৮ জন ছাত্র ও ৩৫ হাজার ৫৪৭ জন ছাত্রী, মানবিক বিভাগে ৪২ হাজার ৮০৮ জন ছাত্র ও ৫৩ হাজার ৭৪১ জন ছাত্রী এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৪ হাজার ২০৮ জন ছাত্র ও ১ হাজার ৭৩৬ জন ছাত্রী পরীক্ষায় অংশ নেবেন।
দিনাজপুর জেলার ৫৪টি কেন্দ্রে ৩৮ হাজার ৪২ জন, রংপুরের ৪৮টি কেন্দ্রে ৩৪ হাজার ৪৪৮ জন, গাইবান্ধার ৪০টি কেন্দ্রে ২৪ হাজার ৮৭৭ জন, কুড়িগ্রামের ৩৪টি কেন্দ্রে ২১ হাজার ১৭৫ জন, নীলফামারীর ২৩টি কেন্দ্রে ২০ হাজার ৭৬৯ জন, ঠাকুরগাঁওয়ের ২২টি কেন্দ্রে ১৯ হাজার ৬৮৬ জন, পঞ্চগড়ের ২২টি কেন্দ্রে ১৩ হাজার ৪১৩ জন এবং লালমনিরহাট জেলার ১৭টি কেন্দ্রে ১৪ হাজার ৪৫০ জন পরীক্ষার্থী অংশ নেবেন
শেয়ার করুন :