Home » » খানসামায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

খানসামায় স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

চিলাহাটি ওয়েব ডটকম : 28 January, 2018 | 11:38:00 PM

নুরনবী ইসলাম, খানসামা প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : দিনাজপুরের খানসামা উপজেলার টংগুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রবিার সকাল ১০ টা থেকে বিরতিহীন ভাবে বিকাল ৩ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। স্কুল ক্যাম্পাসে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে এ নির্বাচনে আনন্দঘন পরিবেশে কোমলমতি শিক্ষার্থীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করে। 
নির্বাচনে ৩য় শ্রেণি থেকে ৫ম শ্রেণী পর্যন্ত মোট ১৫জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতায় অংশগ্রহণ করে। শান্তিপূর্ণ নির্বাচন শেষে বিকাল ৩ টায় ভোট গণনা করা হয়। এতে তৃতীয় শ্রেণির সুর্বনা আক্তার, বিশাল, চতুর্থ শ্রেণির জিল্লুর রহমান জনি, নাহিদ ইসলাম, পঞ্চম শ্রেণির ঐশি রায়, জারিন তাসনিম মুন্নী ও ইমরুল হাসান ইতুল সর্বাধিক ভোট পেয়ে ১ বছরের জন্য স্টুডেন্টস কেবিনেট সদস্য নির্বাচিত হয়। 
নির্বাচনে রির্টানিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন ৫ম শ্রেণীর শিক্ষার্থী মোঃ রাশেদুল ইসলাম রাশেদ । টংগুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইফুল্লাহ আল-আমিন জানান, প্রাথমিক স্কুল জীবন থেকে শিক্ষার্থীদের মধ্যে গণতান্ত্রিক নের্তৃত্ব গড়ে তোলার লক্ষে শিক্ষার্থীদের মধ্যে এ নির্বাচন অনুষ্ঠিত হয়ে আসছে। তিনি আরো বলেন,স্কুলের শিক্ষার মনোন্নয়নে নির্বাচিত কেবিনেট সদস্যরা শিক্ষকদের সার্বিক সহযোগিতা করবে।