Home » » সৈয়দপুরে সর্বনিম্ন তাপমাত্রা ২.৯ ডিগ্রি

সৈয়দপুরে সর্বনিম্ন তাপমাত্রা ২.৯ ডিগ্রি

চিলাহাটি ওয়েব ডটকম : 08 January, 2018 | 4:39:00 PM

এম এ মোমেন, নীলফামারী ব্যুরো ,চিলাহাটি ওয়েব : নীলফামারীর সৈয়দপুরে সোমবার (৮ জানুয়ারি) সকালে দেশের সর্বনি¤œ তাপমাত্রা সৈয়দপুরে ২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম জানান, এ তথ্য নিশ্চিত করেছেন।
গত কয়েক দিন ধরে মাঝারি শৈত্য প্রবাহে সৈয়দপুরসহ জেলার ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরীগঞ্জ ও নীলফামারী সদরে কনকনে ঠান্ডা ও শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। এতে গরিব ও অভাবী মানুষগুলো শীতবস্ত্রের অভাবে কষ্টে পড়েছে। সরকারি ও বেসরকারিভাবে শীতবস্ত্র বিতরণ শুরু হলেও তা প্রয়োজনের তুলনায় সামান্য। ফলে লোকজন খড়-কুটা, কাগজপত্রে আগুন জ¦ালিয়ে শরীর ও হাত গরম করে নিচ্ছেন।
প্রচ- কুয়াশার কারণে সৈয়দপুর-ঢাকা মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে ধীরগতিতে যানবাহন চলাচল করছে। কুয়াশার কারণে যানবাহনগুলো হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে। রেলস্টেশন থেকে ট্রেনগুলো গন্তব্যের উদ্দেশে দেরিতে ছেড়ে যাচ্ছে। বিমানবন্দরেও যাত্রবাহী বিমানগুলো বিলম্বে অবতরণ ও উড্ডয়ন করছে।
এদিকে শীতজনিত রোগে হাসপাতালে রোগিদের ভিড় বাড়ছে। বিশেষ করে বৃদ্ধ ও শিশুরা সর্দি, কাশি, নিমোনিয়া ও ডায়রিয়া নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন।
সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বজলুর রশীদ জানান, উপজেলার ৪ হাজার হতদরিদ্র মানুষের মাঝে ইতোমধ্যে ৩ হাজার ১০০ কম্বল বিতরণ করা হয়েছে এবং আরও ৬০০ কম্বল বরাদ্দ মিলেছে।