Home » » পার্বতীপুরে এক বীর মুক্তিযোদ্ধা লিভার ক্যান্সারে আক্রান্ত

পার্বতীপুরে এক বীর মুক্তিযোদ্ধা লিভার ক্যান্সারে আক্রান্ত

চিলাহাটি ওয়েব ডটকম : 22 December, 2017 | 12:47:00 AM

বদরুদ্দোজা বুলু, পার্বতীপুর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : অর্থাভাবে পার্বতীপুরের এক বীর মুক্তিযোদ্ধা চিকিৎসা করতে পারছেন না। তিনি এখন মৃত্যুর পদযাত্রী। ১৯৭১-এর স্বাধীনতা যুদ্ধে জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলেন তিনি। 
আজ জটিল ব্যাধী ক্যান্সারে আক্রান্ত হলেও অর্থাভাবে তার সু-চিকিৎসা করতে পারছেন না। ফলে চিকিৎসা না পেয়ে ধীরে ধীরে মুত্যৃর পথে পা বাড়াচ্ছেন তিনি। পার্বতীপুর উপজেলার ৩ নম্বর রামপুর ইউনিয়নের রঘুনাথপুর দোলাপাড়া গ্রামের মরহুম আসাদ আলী সরকার ও হামিদা খাতুনের ২য় পুত্র আবুল কালাম আজাদ (৬৭)। 
১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ৭ নম্বর সেক্টরের অধিনে যুদ্ধ করেন। প্রথমে পার্বতীপুরের ভাদুরি এলাকায় এবং পরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার গোমোস্তাপুরে মহানন্দা নদীর পাড়ে পাকসেনাদের সাথে সমর যুদ্ধে অবতীর্ণ হন। এ যুদ্ধে বেশ কয়েকজন মুক্তিযোদ্ধাসহ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর (বীর উত্তম) শহীদ হন। দেশ স্বাধীন হবার পর বেশ কিছুদিন তিনি চাঁপাইনবাবগঞ্জ তৎকালীন ইপিআর ক্যাম্পে থাকেন। 
তার পর একদিন ফিরে আসেন গ্রামের বাড়ী দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলায়। জীবিকা নির্বাহ করেন কৃষি কাজ করে। যুদ্ধকালীন সময় তার এফ এফ নম্বর ছিল-৫০৪৩, গেজেট নম্বর-২৭৩৮, মুক্তি বার্তা নম্বর-০৩০৮০৮০২৬২। বর্তমানে তিনি মুক্তিযোদ্ধা ভাতা ও কৃষি কাজের মধ্যেমে আয়কৃত অর্থদিয়ে জীবিকা নির্বাহ করছেন। এরই মধ্যে কিছুদিন আগে তিনি অসুস্থ হয়ে পড়েন। 
পরীক্ষা নিরিক্ষা করে তার দেহে ক্যন্সার বাসা বেধেছে বলে ধরা পড়ে। বিভিন্ন স্থানে তিনি চিকিৎসা করান। কিন্তু চিকিৎসকরা বলেছেন তিনি লিভার ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। শুধু মাত্র ঔষুধের মাধ্যমে এ রোগ নিরাময় সম্ভব নয়। তাকে লিভার পরির্বতন করতে হবে। এ জন্য লক্ষ লক্ষ টাকার প্রয়োজন। যা বর্তমানে তার কাছে নেই। এ বীর মুক্তিযোদ্ধার উন্নত চিকিৎসার জন্য দেশের স্বাধীনতাকামি বিত্তবান মানুষসহ সরকারের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।