Home » » পার্বতীপুরে দলিত জনগোষ্ঠীর জমির ব্যবস্থা ও উচ্ছেদ বন্ধের বিষয়ে গ্রাম বিকাশ কেন্দ্রের অধিপরামর্শমূলক সভা

পার্বতীপুরে দলিত জনগোষ্ঠীর জমির ব্যবস্থা ও উচ্ছেদ বন্ধের বিষয়ে গ্রাম বিকাশ কেন্দ্রের অধিপরামর্শমূলক সভা

চিলাহাটি ওয়েব ডটকম : 18 December, 2017 | 11:29:00 PM

বদরুদ্দোজা বুলু,পার্বতীপুর প্রতিনিধি, চিলাহাটি ওয়েব : দলিত জনগোষ্ঠীর বসবাসের জন্য নিরপত্তা জমির ব্যবস্থা ও উচ্ছেদ বন্ধ করতে পৌরসভা ও রেল কর্তৃপক্ষের সাথে অধিপরামর্শমূলক সভা অনুষ্ঠিত হয়। 
আজ সোমবার সকালে হেক্স ইন্টারন্যাশনাল ও ইপার সুইজারল্যান্ডের সহযোগিতায় ও পার্বতীপুরের স্থানীয় গ্রাম বিকাশ কেন্দ্রের আয়োজনে তাদের হলরুমে আলো প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক নূর আলম ওরফে শুভ এর সভাপতিত্বে অনুষ্ঠিত অধিপরামর্শমূলক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম শাহ্। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের পার্বতীপুর থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান মনির, এসএসএই (ওয়ার্কস (আইডাব্লু) রফিকুল ইসলাম ও পার্বতীপুর উপজেলা আওয়ামলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং পার্বতীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন। 
উম্মুক্ত আলোচনাসভায় বক্তব্য রাখেন পার্বতীপুর পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর মালেকা জালাল, ২ নং ওয়ার্ডের কাউন্সিলর কৈলাশ প্রসাদ, এনএনএমসি ফাউন্ডেশনের পার্বতীপুর এডভোকেসি কমিটির সভাপতি বাসন্তী মুর্ম, যুগ্ম সাধারণ সম্পাদক অজয় বাসফোড়, সদস্য বিমল মুর্মু, সাংবাদিক জাকির হোসেন ও সৈয়দুপুরের কালু বাসফোড়। প্রধান অতিথি বলেন দলিত জনগোষ্ঠীর বসবাসের জন্য নিরপত্তা জমির ব্যবস্থা ও উচ্ছেদ বন্ধ করতে এবং তাদের জীবন যাত্রার মানউন্নয়ের জন্য সরকারের উচ্চ পর্যায়ে বিষয়টি তুলে ধরবেন। সেই সাথে সরকার দলিতদের জন্য অনেক সুযোগ তৈরী করতেছেন বলে জানান। 
আলোচনাসভার শুরুতে দলিতদের নিয়ে গ্রাম বিকাশ কেন্দ্রের কাজের অগ্রগতি তুলে ধরেন জিবিকের টেকনিক্যাল অফিসার এডভোকেসি নূরে আলম সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন জিবিকের এসডিও রাজিব কুমার রায়, এমইএন্ডডি দেলোয়ার হোসেন ও আলো প্রকল্পের উপজেলা ম্যানেজার নাদিরা আক্তার।