Home » » বদরগঞ্জে যৌতুকের দাবীতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা-গ্রেফতার ৩

বদরগঞ্জে যৌতুকের দাবীতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা-গ্রেফতার ৩

চিলাহাটি ওয়েব ডটকম : 05 June, 2017 | 12:27:00 AM

আকাশ রহমান, বদরগঞ্জ প্রতিনিধি, চিলাহাটি ওয়েব : রংপুরের বদরগঞ্জে যৌতুকের দাবীতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেছেন এক পাষন্ড স্বামী। নিহতের নাম আফরোজা বেগম (২১)। 
তিনি দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার জগন্নাতপুর গ্রামের আনছার আলীর মেয়ে। এই হত্যাকান্ডের ঘটনায় বদরগঞ্জ থানায় মামলা দায়েরের পর তাৎক্ষনিক পুলিশ ৩জন আসামীকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। গত শনিবার (৩রা জুন) সকাল সাড়ে ১০টায় উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের কুমারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। মামলা সুত্রে জানা যায়, বদরগঞ্জ উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের কুমারপাড়া গ্রামের মোশারফ হোসেনের ছেলে আশরাফুল আলমের (২৬) সাথে পার্বতীপুর উপজেলার জগন্নাতপুর গ্রামের আনছার আলীর মেয়ে আফরোজা বেগমের বিয়ে হয় গত এক বছর পুর্বে। 
বিয়ের পর থেকে যৌতুক লোভী স্বামী যৌতুকের জন্য স্ত্রীকে চাপ প্রয়োগ করে আসছিলেন। এনিয়ে স্বামী স্ত্রীর মধ্যে প্রায় সময় ঝগড়া বিবাদ ও হাতাহাতির ঘটনা ঘটত। ঘটনারদিন গত শনিবার সকাল ১০টায় স্বামী পুনরায় যৌতুকের জন্য তার স্ত্রীকে চাপ দিলে তাদের উভয়ের কথা কাটাকাটি ও তর্কবিতর্কের সৃষ্টি হয়। এসময় পাষন্ড স্বামী ক্ষিপ্ত হয়ে স্ত্রীকে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করার পর জ্ঞান হারোনোর প্রচার চালায়। তারপর গ্রামবাসীর সহযোগীতায় নিহত স্ত্রীকে সৈয়দপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। 
সেখানে ভর্তি করার প্রকৃত ঘটনাটি ফাস হয়ে যায়। এব্যাপারে নিহত আফরোজা বেগমের বাবা আনছার আলী বাদী হয়ে ৫জনকে আসামী করে বদরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করার পর গতকাল রোববার ভোরে থানা পুলিশ অভিযান চালিয়ে স্বামী আশরাফুল আলমসহ ৩জন আসামীকে গ্রেফতার করে জেলহাজতে পাঠায়। এবিষয়ে বদরগঞ্জ থানার ওসি (তদন্ত) শাহীনুর আলম বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সেইসাথে পলাতক আসামীদের গ্রেফতার করার জন্য অভিযান অব্যাহত রয়েছে।