Home » » সুন্দরগঞ্জের পোষ্ট অফিসের বেহালদশা দেখার যেন নেই কেউ

সুন্দরগঞ্জের পোষ্ট অফিসের বেহালদশা দেখার যেন নেই কেউ

চিলাহাটি ওয়েব ডটকম : 02 June, 2017 | 11:49:00 PM

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রিতিনিধি, চিলাহাটি ওয়েব : গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলা পোষ্ট অফিস ভবনটি নির্মাণের পর থেকে সংস্কার ও পূর্নমেরামত না করায় বর্তমানে পোষ্ট অফিসটি বেহালদশায় পরিণত হয়েছে। 
সমান্য বৃষ্টির পানিতে ভবনে ছাঁদ চুয়ে পানি পড়ে ভিজে যাচ্ছে মুল্যবান কাগজ রেকর্ড সমূহ। পাশাপাশি পোষ্ট অফিসের গেইটে জমে গেছে গিটা পর্যন্ত কাঁদা। ভবনটি বতর্মানে ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। চিঠিপত্র, টাকা মানি অর্ডার, পার্সেল ডাক বীমাসহ গুরুত্বপূর্ণ ডকুমেন্ট রাখা এবং পাঠানো হত পোষ্ট অফিসের মাধ্যমে। 
সেই পোষ্ট অফিসের আজ নাজুক অবস্থা। স্বাধীনতার পর সুন্দরগঞ্জ উপজেলার প্রধান ডাকঘরটি নির্মাণ করা হয়। নির্মাণের পর থেকে আজ পর্যন্ত সংস্কার ও পূর্ণমেরামত করা হয়নি। এ কারণে দীর্ঘদিন থেকে ভবনটি ছাঁদ চুয়ে বৃষ্টির পানি নিচে পড়ছে। এমনকি ধ্বসে গেছে ভবনের পেলাষ্টার। উপজেলার ১২টি ব্র্যাঞ্চের যাবর্তীয় মুল্যবান রেকর্ড পত্রাদি সংরক্ষণ করা হয় উপজেলার প্রধান ডাকঘরে। গত কয়েক দিনের অবিরাম বর্ষণের পানি পড়ে অনেক মুল্যবান রেকর্ড নষ্ট হয়ে গেছে।
 পোষ্ট অফিসের গেইটে ভ্রাম্যমান অটোভ্যানে স্ট্যান্ড করা হয়েছে। যার কারণে গেইটের সামন গিটা কাঁদা পরিণত হয়েছে বলে জানা যায়। শিক্ষক এটিএম আফছার আলী জানান- এক সময় পোষ্ট অফিসের মাধ্যমে চিঠি পত্রাদি আদান-প্রদান করা হত। 
বর্তমানে পোষ্ট অফিসের চেয়ে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অতিদ্রুত টাকা-পয়সা এবং চিঠিপত্রাদি আদান-প্রদান করা যায়। এ কারণে পোষ্ট অফিসের প্রতি মানুষের আগ্রহ কমে গেছে। পোষ্ট মাষ্টার জালাল উদ্দিন জানান-দীর্ঘদিন থেকে ছাঁদ চুয়ে পানি পড়ছে। যার কারণে অনেক কাগজপত্রাদি নষ্টে হয়ে গেছে। এনিয়ে বহুবার উদ্ধর্তন কর্তৃপক্ষের নিকট আবেদন দেয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোন প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়নি।