চিলাহাটি ওয়েব ডট কম | : দিনাজপুরের বিরল স্থলবন্দর পর্যন্ত ১৭ দশমিক ৭৫ কিলোমিটার রাস্তা নির্মান শুরু
প্রকাশিত:Tuesday, June 20, 2017
সম্পাদনায়News Editor

দিনাজপুরের বিরল স্থলবন্দর পর্যন্ত ১৭ দশমিক ৭৫ কিলোমিটার রাস্তা নির্মান শুরু

স্বরূপ বকসী বাচ্চু, দিনাজপুর ব্যুরো,চিলাহাটি ওয়েব : দিনাজপুর-বিরল স্থলবন্দর পর্যন্ত ১৭ দশমিক ৭৫ মিটার পাকা রাস্তা ৭১ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে নির্মান কাজ শুরু করা হয়েছে। 
 দিনাজপুর সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাসুম সারওয়ার জানান, দিনাজপুর-বিরল স্থলবন্দর সীমান্তবর্তী পাকুরিয়া পর্যন্ত ১৭ দশমিক ৭৫ কিলোমিটার রাস্তা পাকা রাস্তা নির্মানের জন্য ৫টি প্যাকেজে দরপত্র আহ্বান করা হয়। মে মাসে দরপত্র আহ্বানের মাধ্যমে ৪ জন ঠিকাদার নিয়োগ এবং রাস্তা সম্প্রসারণের লক্ষ্যে ৩ দশমিক ৩০৮ হেক্টর জমি অধিগ্রহন করা হয়। এই রাস্তা নির্মানে পানি নিস্কাশনের জন্য ৩২টি ব্রিজ কাম কালভাট নির্মান করা হয়েছে। আগামী ২০১৭-১৮ অর্থ বছরে ৩০ জুনের মধ্যে এই রাস্তার নির্মান কাজ শেষ করা হবে। 
১৭ দশমিক ৭৫ কিলোমিটার দৈর্ঘ্য রাস্তায় ২৪ ফুট চওড়া করে কাপেটিংয়ের কাজ সম্পন্ন করা হবে। যুগোপযোগী ও মান সম্পন্ন রাস্তার কাজ করতে ঠিকাদারদের সিডিউলে নির্দেশনা দেয়া রয়েছে। রাস্তাটি নির্মানে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৭১ কোটি ১৪ লক্ষ টাকা। দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম জানান, ভারত থেকে বাংলাদেশের সাথে পণ্য আমদানী-রপ্তানী সুবিধা এবং ট্রেন যোগে মালামাল আনা-নেয়ার সুবিধার্থে বিরলের পাকুরিয়া ও ভারতের রাধিকাপুরের মধ্যে স্থলবন্দর স্থাপন করা হয়েছে। 
স্থলবন্দরে মালামাল ও পণ্য আমদানী-রপ্তানীর জন্য বেসরকারী ব্যবস্থাপনায় পাটোয়ারী এন্ড সন্সকে এজেন্সি নিয়োগ করা হয়েছে। রাস্তা নির্মান কাজ সম্পন্ন করা হলে এই রুট দিয়ে রপ্তানী কারকেরা সহজে ট্রেন যোগে মালামাল আমদানী করতে পারবে। ইতিমধ্যে পাকুরিয়া থেকে দিনাজপুর হযে পার্বতীপুর পর্যন্ত ব্রডগেজ ট্রেন লাইন স্থাপনের কাজ সম্পন্ন করা হয়েছে।

News Editor

সম্পাদনায় News Editor on 12:16:00 AM. .

0 comments for " দিনাজপুরের বিরল স্থলবন্দর পর্যন্ত ১৭ দশমিক ৭৫ কিলোমিটার রাস্তা নির্মান শুরু"

Leave a reply

    পুরাতন সংবাদ