Home » » টিসিবির দুর্নীতিবাজ ডিলারদের লাইসেন্স বাতিলের দাবিতে মানববন্ধন

টিসিবির দুর্নীতিবাজ ডিলারদের লাইসেন্স বাতিলের দাবিতে মানববন্ধন

চিলাহাটি ওয়েব ডটকম : 02 June, 2017 | 12:17:00 AM

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নিম্ন আয়ের ভোক্তাদের অধিকার থেকে বঞ্চিতকারী টিসিবির দুর্নীতিবাজ ডিলারের লাইসেন্স বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 
গোবিন্দগঞ্জ উপজেলা সচেতন নাগরিক সমাজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে থানা চতুরঙ্গ মোড়ে এ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধন চলাকালে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির গোবিন্দগঞ্জ উপজেলা সম্পাদক ও নাগরিক কমিটির আহ্বায়ক এম এ মতিন মোল্লা বলেন, ‘সরকার যে মুহূর্তে দেশব্যাপী টিসিবির ডিলারদের মাধ্যমে স্বল্পমূল্যে নিম্ন আয়ের ভোক্তাদের জন্য বিভিন্ন পণ্য সামগ্রী বিক্রি করে আসছেন। ঠিক সেই মুহূর্তে গোবিন্দগঞ্জ উপজেলায় টিসিবির নিয়োগকৃত ডিলাররা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে। 
তাদের অনেকেই গোপনে গোডাউন থেকে পণ্য সামগ্রী উত্তোলন করে কালোবাজারে বিক্রি করছেন। আবার অনেক ডিলার লোকসানের অজুহাতে গোডাউন থেকে পণ্য সামগ্রী উত্তোলন করেননি।’ বাসদ নেতা কমরেড রফিকুল ইসলাম বলেন, ‘ভাবতেও অবাক লাগে! টিসিবির ডিলারদের তালিকা নেই এখানকার প্রশাসনের কাছে, তারা কি দায়িত্ব পালন করছে? কর্তৃপক্ষের দায়িত্বহীনতার কারণে ডিলাররা এ ধরনের ধৃষ্টতা দেখাতে সাহস পাচ্ছেন। গত ১৪ মে থেকে সারাদেশে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। 
আজ পর্যন্ত এ উপজেলার ভোক্তাদের ভাগ্যে টিসিবির কোনো পণ্য সামগ্রী জোটেনি।’ ভোক্তা মঞ্চের সভাপতি আলমগীর হোসেন এসব কারণে দুর্নীতিবাজ ডিলারদের লাইসেন্স বাতিলপূর্বক নতুনভাবে ডিলার নিয়োগ করে ভোক্তাদের মাঝে ন্যায্যমূল্যে টিসিবির পণ্য-সামগ্রী বিক্রির জোর দাবি জানিয়েছেন। 

এ সময় উপস্থিত ছিলেন, বিএমএসএফের কেন্দ্রীয় কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন, জেএসডির উপজেলা সভাপতি আইয়ুব হোসেন সরকার, জেলা কৃষকলীগ নেতা প্রভাষক এম এ জাহেদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোয়াজ্জেম হোসেন আকন্দ, বনিক সমিতির সভাপতি নাজমুল ইসলাম প্রধান টুকু ও রিপোর্টার্স ফোরামের সম্পাদক তাজুল ইসলাম প্রধান প্রমুখ।