Home » » ঠাকুরগাঁওয়ের গ্রামাঞ্চলের রাস্তাঘাট ব্রীজ কালভার্টের নির্মাণ

ঠাকুরগাঁওয়ের গ্রামাঞ্চলের রাস্তাঘাট ব্রীজ কালভার্টের নির্মাণ

চিলাহাটি ওয়েব ডটকম News Editor : 21 May, 2017 | 11:42:00 PM

আজম রেহমান,ঠাকুরগাঁও ব্যুরো,চিলাহাটি ওয়েব : ঠাকুরগাঁও জেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়িত ২টি প্রকল্পের অধীনে মোট ২৫ কোটি ৮৫ লাখ টাকার উন্নয়ন প্রকল্প সরেজমিন পর্যবেক্ষণ করে সন্তুষ্টি প্রকাশ করেছেন পরিকল্পনা মন্ত্রণালয়ের নির্ধারিত প্রতিনিধি। 

মন্ত্রনালয়ের নির্দেশে পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের উপপরিচালক খলিল আহমেদ গত ২০ মে থেকে ২২ মে পর্যন্ত ঠাকুরগাঁওয়ের প্রকল্প এলাকা পর্যবেক্ষণ করে কাজের মান ও সার্বিক অবস্থা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। 
তবে তিনি বলেন, এই রাস্তা-ঘাটগুলোর অনেক ঝুঁকিও রয়েছে, জনসাধারণকে সম্মিলিতভাবে তাদের রাস্তাঘাট রক্ষা করতে এগিয়ে আসতে হবে, না হলে কয়েকজন সরকারি কর্মচারি কর্মকর্তার পক্ষে সম্ভব নয় এই রাস্তাগুলোকে সজীব রাখা। প্রাপ্ত তথ্য মতে জেলার বালিয়াডাঙ্গী, হরিপুর ও রাণীশংকৈল উপজেলা গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প এবং জনগুরুত্ব সম্পন্ন গ্রামীণ যোগাযোগ এবং হাটবাজার উন্নয়ন ও পুনর্বাসন প্রকল্প-২য় খ- শীর্ষক ২ টি প্রকল্পে উল্লেখিত টাকা ব্যয়ে ২৭ কি:মি: পাকারাস্তা , ৪শ’৯৯ মিটার ব্রীজ ও সাড়ে ১১ কিমি বৃক্ষরোপণ করা হয়। 
ঠাকুরগাঁও সদর, বালিয়াডাঙ্গী, হরিপুর ও রাণীশংকৈল উপজেলায় বাস্তবায়িত এ প্রকল্প ২টিতে বর্তমানে রাস্তাঘাটের অবস্থা, বিটুমিনসহ কাঠামোগত পরিস্থিতি, রক্ষণাবেক্ষণ ও সার্বিক মানের ব্যাপারে ঘুড়ে ঘুড়ে পর্যবেক্ষণ করেন এই কর্মকর্তা। এসময় তার সাথে ছিলেন প্রকল্প পরিচালক মন্মথ রঞ্জন হালদার, ঠাকুরগাও এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী কান্তেশ্বর বর্ম্মন, সিনিয়র সহকারী প্রকৌশলী ও সহ.প্রকৌশলী সহ সংশ্লিষ্ট উপজেলা প্রকৌশলীগন। সংশ্লিষ্ট এলাকার উপকারভোগীরা প্রকল্প পরিদর্শনকালে প্রত্যন্ত অঞ্চলে সড়ক ও ব্রীজ হওয়ায় তাদের যোগাযোগ ব্যবস্থার উন্নতির পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্যখাতে সমুহ উপকার ও তাদের কৃষিজ উপযুক্ত পণ্যমূল্য পাওয়ার ক্ষেত্রে উপকৃত হওয়ার কথা বর্ণনা করেন।
শেয়ার করুন :