Home » » চিরিরবন্দরে আবাদী হতে বালু উত্তোলন ॥ প্রশাসন নীরব

চিরিরবন্দরে আবাদী হতে বালু উত্তোলন ॥ প্রশাসন নীরব

চিলাহাটি ওয়েব ডটকম News Editor : 20 May, 2017 | 11:42:00 PM

দেলোয়ার হোসেন বাদশা, চিরিরবন্দর প্রতিনিধি,চিলাহাটি ওয়েব : দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় আবাদী জমি হতে অবৈধভাবে ড্রেজিং এর মাধ্যমে বালুত্তোলনের মহা উৎসব শুরু হয়েছে। 
ক্ষতিগ্রস্থ এলাকাবাসী স্থানীয় প্রশাসনকে অবহিত করার পরও কোন প্রতিকার না পাওয়ায় বালুখেকোরা দিনদিন বেপরোয়া হয়ে উছেছে। এভাবে চলতে থাকলে অচিরেই ওই এলাকা তলিয়ে যেতে পারে বলে এলাকাবাসীর ধারনা।
উপজেলার ৩নং ফতেজংপুর ইউনিয়নের কিসমত ফতেজংপুর ও ফেরুসাডাঙ্গা (কালাচাঁন) এলাকায় এলাকার মৃত আব্দুল গফুরের পুত্র মো: লুৎফর রহমান ওরফে টুনু খলিফা প্রশাসনকে তোয়াক্কা না করে দীর্ঘদিন ধরে আবাদী জমি হতে অবৈধভাবে ড্রেজিং এর মাধ্যমে বালু উত্তোলন করে আসছে। ফলে পার্শ্ববর্তী আবাদী জমিগুলো ধ্বসে যাচ্ছে। এ বিষয়ে তাকে এলাকার মৃত অছিমদ্দিনের পুত্র আশরাফ আলী, আকবর আলীর পুত্র জেয়ারুল ও জামাল উদ্দিন বাধাঁ দিতে গেলে তাদেরকে মামলা-মোকদ্দমাসহ জীবন নাশের হুমকি দিয়ে থাকে। 
এ বিষয়ে মৌখিক ভাবে স্থানীয় প্রশাসনকে অবহিত করার পরও কোন লাভ হয়নি। সাবেক ইউপি সদস্য এমদাদ হোসেনের সাথে কথা হলে তিনি জানান, সে আমাদের কথা শুনেনা, যদি আইন প্রয়োগকারী অথবা ভূমি প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষ কোন পদক্ষেপ না নেয় তাহলে ওই এলাকাগুলো অচিরেই গভীর গর্তে পরিনত হবে এবং চাষাবাদ বন্ধ হয়ে যাবে। ক্ষতিগ্রস্থ এলাকাবাসী মো: লুৎফর রহমান ওরফে টুনু খলিফার আইনানুগ ব্যবস্থাসহ ড্রেজিং এর মাধ্যমে বালু উত্তোলন বন্ধ করতে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ উর্দ্ধতন কর্মকর্তার সু-দৃষ্টি কামনা করেছেন।
শেয়ার করুন :